রাঙামাটিতে 'বন্দুকযুদ্ধে' ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটিতে 'বন্দুকযুদ্ধে' ইউপিডিএফ কর্মী নিহত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ওরফে ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে। বুধবার সকালে রাঙামাটি সদর উপজেলার বন্দুক ভাঙা ইউনিয়নের সাহজ বান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম- বাবুছ চাকমা ওরফে অর্পন (৩১)। নিহত অর্পন চাকমা ২০১৮ সালে নানিয়ারচরের উপজেলা চেয়ারম্যান শক্তিমান হত্যা মামলার অভিযুক্ত আসামি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি জোনের আওতাধীন শুভলং ক্যাম্পের একটি নিয়মিত টহল দল মাইসভাঙ্গা এলাকায় অবতরণ করলে পাহাড়ের উপর থেকে আগে থেকে ওঁৎ পেতে থাকা একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিতভাবে ব্রাশ ফায়ার করে। এ সময় জবাবে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।  

খবর পেয়ে রাঙামাটির সুবলং সেনা ক্যাম্পের সেনা সদস্যরা তাৎক্ষণিক স্পীড বোটে ঘটনাস্থলে গিয়ে সশস্ত্র সন্ত্রাসীদের লক্ষ্য করে গুলি চালায়। এ সময় উভয়ের মধ্যে প্রায় ১৫-২০ মিনিট গোলাগুলি হয়।

এক পর্যায়ে সশস্ত্র সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়।  

এ সময় নিরাপত্তাবাহিনীর গুলিতে বাবুছ চাকমা ওরফে অর্পন ঘটনা স্থলে নিহত হয়। সন্ত্রাসীরা গুলি ছুড়তে ছুড়তে হকিন জঙ্গলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি দেশীয় অস্ত্র, এলজির কার্তুজ ও গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়। একই সাথে ইউপিডিএফ সদস্য নিহত অর্পন চাকমার লাশ উদ্ধার করা হয়। এ সময় তার মৃতদেহে তল্লাশি করে একটি ব্যাগে, মোবাইল, চাঁদার রশিদ উদ্ধার করেন।
 
অভিযোগ রয়েছে, উনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ওরফে ইউপিডিএফ সদস্য নিহত অর্পন চাকমার বিরুদ্ধে চাঁদাবাজি অস্ত্রবাজিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। এছাড়া ২০১৮ সালের ০৩মে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার এ জাহারভুক্ত অন্যতম প্রধান আসামি ছিল।  

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মীর জাহেদুল হক রনি বলেন, 'বন্দুকযুদ্ধে' নিহত অর্পন চাকমার লাশ উদ্দার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। লাশ গ্রহণ করতে তার পরিবারের পক্ষ থেকে কেউ না আসলে আইনগতভাবে পুলিশের উদ্যোগে তার মরদেহ শেষ সৎকার করা হবে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল