সাত দফা বাস্তবায়নের আহ্বান, পরিবারকল্যাণ সহকারীদের মানববন্ধন

সাত দফা বাস্তবায়নের আহ্বান, পরিবারকল্যাণ সহকারীদের মানববন্ধন

অনলাইন ডেস্ক

বেতন স্কেল উন্নীত করারসহ সাত দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতি। আজ  শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এই আহ্বান জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ পরিবারকল্যাণ সহকারী সমিতির সভাপতি আমেনা আক্তার বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন তৃণমূলে ২৩ হাজার ৫০০ জন পরিবার কল্যাণ সহকারী রয়েছেন। যারা সবাই নারী।

তারা সবাই শোষণ-বঞ্চনা বৈষম্য আর অমানবিক অবিচারের শিকার। অমানবিক অবিচার থেকে বাঁচতে আমরা সরকারের কাছে সাত দফা দাবি জানাচ্ছি। আশা করি, সরকার আমাদের দাবিগুলো মেনে নিয়ে আমাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেবেন।

যে সাত দাবিতে আন্দোলন করছেন পরিবার কল্যাণ সহকারীরা সেগুলো হলো বেতন স্কেল ১৭তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করা, সব পরিবার কল্যাণ সহকারীদের ছয় মাসের সিএসবিএ প্রশিক্ষণ দিতে হবে, পেইড ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ করতে হবে, নিয়োগবিধি কাজ আগামী এক মাসের মধ্যে চূড়ান্তকরণের ঘোষণা দিতে হবে, সিনিয়র পরিবার কল্যাণ সহকারী পদ সৃষ্টি করে সেখানে শতভাগ পদোন্নতিসহ সিলেকশন গ্রেড কার্যকরের লিখিত ঘোষণা দেওয়া, শতভাগ পেনশনসহ ২০ শতাংশ কর্তন পেনশনের সমুদয় অর্থ ফেরত দেওয়া এবং যেসব পরিবার কল্যাণ সহকারীদের পদোন্নতি পেয়ে পরিকল্পনা পরিদর্শক করা হয়েছে, তাদের শূন্য পদ দেখিয়ে নিয়োগ দেওয়া যাবে না।

সংগঠনের সাধারণ সম্পাদক রাজিয়া খাতুনসহ অন্যান্য নেতৃবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন। সারা দেশ থেকে পরিবার কল্যাণ সহকারীরা যোগ দেন কর্মসূচিতে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল