করোনায় ব্রিটেনে আক্রান্ত ৩৫

করোনায় ব্রিটেনে আক্রান্ত ৩৫

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে নতুন করে ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত মোট ৩৫ জন আক্রান্ত হলো।

এদিকে, দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। খবর রয়টার্স।

সোমবার ব্রিটিশ সরকারের জরুরি সহায়তা কমিটির সঙ্গে বৈঠক করবেন বরিস জনসন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি দেখা যায়। এরপর থেকেই তা চীনের বিভিন্ন শহর ও বিশ্বের প্রায় ৬০টির মতো দেশে ছড়িয়ে পড়েছে।

চীনের বাইরে ১০টি দেশে করোনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে ইরানে এবং ৩০ জনের বেশি মারা গেছে ইতালিতে।

বিশ্বব্যাপী প্রায় ৯০ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ৫৩ জন। প্রথমদিকে চীনের ভেতরেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়লেও এখন চীনের বাইরে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

লন্ডনে একটি গণস্বাস্থ্যকেন্দ্র পরিদর্শনের সময় বরিস জনসন বলেন, আমাদের দেশে এখন পর্যন্ত প্রায় ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা আরও বেশি হতে পারে। মনে হচ্ছে এর প্রকোপ আরও বাড়তে পারে। তিনি আরও বলেন, আমি এ বিষয়ে খুব আশাবাদী যে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিহত করার বিষয়ে আমাদের সক্ষমতা রয়েছে।

বরিস জনসন বলেন, বিভিন্ন সমাবেশ এবং স্কুল বন্ধ রাখার বিষয়টি বিবেচনা করা হতে পারে। যদি এই ভাইরাস আরও বেশি ছড়িয়ে পড়ে তবে সরকার অবসরে যাওয়া স্বাস্থ্যকর্মীদের আবারও কাজে ফিরিয়ে আনবে।

গ্রীষ্মে এই ভাইরাসের প্রাদুর্ভাব কমে যেতে পারে এবং এর প্রকোপ ঠেকানো সহজ হবে। সে পর্যন্ত লোকজনকে বাড়িতে বসেই কাজ করার বিষয়ে উৎসাহিত করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর