প্রেমের টানে আসা তরুণীকে বিএসএফ’র কাছে হস্তান্তর

প্রেমের টানে আসা তরুণীকে বিএসএফ’র কাছে হস্তান্তর

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম

প্রেমের টানে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আসা ভারতীয় তরুণী শিউলি খাতুনকে (১৭) অবশেষে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফর কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার পুর্ব থরাইখানা গ্রামের সুবেদ শেখের মেয়ে শিউলি প্রেমের টানে বাংলাদেশে চলে আসে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কাঁটাতারের বাইরে বসবাস করায় এবং ঘনঘন মামার বাড়িতে আসার সুবাদে আপন খালাতো ভাই উপজেলার আজোয়াটারী মিস্ত্রিপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে রুবেল শেখের (২২) সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের জের ধরে রোববার সকালে প্রেমিক রুবেলের সাথে ভারত থেকে বাংলাদেশে চলে আসে ওই তরুণী।

মেয়েকে খুঁজে না পেয়ে বিএসএফের কাছে অভিযোগ করেন বাবা সুবেদ শেখ। এর প্রেক্ষিতে রোববার ভারতীয় বিএসএফ বাংলাদেশি কাশিপুর বিজিবি ক্যাম্পে ওই তরুণীকে ফেরত চেয়ে পত্র পাঠায়। পরে বিজিবি বিভিন্ন স্থানে তাকে উদ্ধারের জন্য অভিযান চালায়।

কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন মন্ডল জানান, মেয়েটির বাড়ি ভারতে হলেও প্রায় সময় সে বাংলাদেশে নানা ও খালার বাড়িতে আসতো।

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্নেল তৌহিদ-উল-আলম জানান, বাংলাদেশের আজোয়াটারি গ্রামের সাবেক মেম্বার জামাল উদ্দিনের বাড়ি থেকে তরুণীকে উদ্ধার করা হয়। সোমবার বিকেলে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিএসএফ এর কাছে হস্তান্তর করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর