‌‌‘পাপিয়ার ব্যাপারে গণমাধ্যমকে তথ্য দেওয়া হয়নি’

‌‌‘পাপিয়ার ব্যাপারে গণমাধ্যমকে তথ্য দেওয়া হয়নি’

অনলাইন ডেস্ক

শামীমা নুর পাপিয়াকে নিয়ে মনগড়া বা বিভ্রান্তিকর তথ্য প্রকাশ না করার জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এমন তথ্য প্রকাশ করায় তদন্ত ব্যাহত ও বাধাগ্রস্ত হয় বলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়।

ডিএমপির পাঠানো এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় ও শেরে বাংলা নগর থানায় দায়েরকৃত দুটি মামলায় শামীমা নুর পাপিয়া, তার স্বামী সুমন, সহযোগী সাব্বির খন্দকার এবং তাইবা নুরদেরকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ জিজ্ঞাসাবাদ করছে। বর্ণিত মামলা সম্পর্কে অভিযুক্তদের ডিবি হেফাজতে নিবিড় জিজ্ঞাসাবাদ চলছে।

তাদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যসমূহ যাচাই-বাছাই করা হচ্ছে। বিচার্য বিষয়সমূহের সাথে সংশ্লিষ্ট প্রত্যক্ষ ও পরোক্ষ সাক্ষীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমগ্র বিষয় এখনো তদন্তের প্রাথমিক পর্যায়ে রয়েছে। এ অবস্থায় এ বিষয়ে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে সুনির্দিষ্ট কোনো তথ্য প্রদান করা হয়নি।

কিন্তু উদ্বেগের সাথে লক্ষ করা যাচ্ছে, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি কিছু কিছু গণমাধ্যমে তদন্ত সংশ্লিষ্টদের সাথে কোনো রকম আলাপ-আলোচনা না করে তদন্ত সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রচার ও প্রকাশ করছে। তদন্তে প্রাপ্ত কথিত তথ্য হিসেবে বিভিন্ন ব্যক্তিবর্গের নাম ও পরিচয় প্রকাশ ও প্রচার করছে। যার সাথে তদন্তকারী কর্মকর্তা ও তদন্ত সংশ্লিষ্টদের সম্পৃক্ততা নেই কিংবা তদন্তে প্রাপ্ত তথ্যের সাথে কোনো সামঞ্জস্য নেই।

এতে বলা হয়, তদন্তাধীন মামলার বিষয়ে রিমান্ডে থাকা অভিযুক্তদের সম্পর্কে মনগড়া তথ্য প্রচারের ফলে তদন্তকারী কর্মকর্তার ওপর মনস্তাত্বিক ও সামাজিক চাপ সৃষ্টি হয়। যার ফলে বস্তুনিষ্ঠ তদন্ত ব্যাহত ও বাধাগ্রস্ত হতে পারে। বর্ণিত অবস্থার প্রেক্ষাপটে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সংশ্লিষ্ট সবাইকে পেশাদারি ও দায়িত্বশীল আচরণ প্রদর্শনের জন্য অনুরোধ করছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর