সাগর-রুনি হত্যা: আসামি তানভীরের মামলা বাতিলের আবেদন বাদ

সাগর-রুনি হত্যা: আসামি তানভীরের মামলা বাতিলের আবেদন বাদ

অনলাইন ডেস্ক

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার চাঞ্চল্যকর মামলায় সন্দেহভাজন আসামি তানভীর রহমানের মামলা বাতিলের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

আদালতের এখতিয়ার নিয়ে রাষ্ট্রপক্ষ প্রশ্ন তুললে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তবে আবেদনকারীর আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ বলেন, আমরা মনে করি এই আদালতের শুনানির এখতিয়ার আছে। কিন্তু রাষ্ট্রপক্ষ এই আদালতের এখতিয়ার নিয়ে প্রশ্ন তোলায় আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

এখন এই বেঞ্চেই যেন শুনানি হয় সেজন্য প্রধান বিচারপতি বরাবরে আবেদন করব।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। সকালে তিনি তদন্তের সর্বশেষ প্রতিবেদন আদালতে দাখিল করেন। এরপর এই মামলা শুনানিতে আদালতের এখতিয়ার আছে কিনা সে মর্মে প্রশ্ন তোলেন।

এর পর আদালত আদেশ দেন।

আদেশে আদালত বলেন, ১৪ নভেম্বরের আদেশ অনুসারে হলফনামামূলে প্রতিবেদন দাখিল করেন। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শুনানির শুরুতে এ মামলার শুনানিতে আদালতের এখতিয়ার নিয়ে প্রশ্ন উত্থাপন করেন। আমরা আমাদের এখতিয়ার সম্পর্কে অবহিত। যেহেতু রুলটি চলমান, সেহেতু এই মামলার শুনানি ও আদেশ দিকে প্রদানে এখতিয়ারগত বাধা নেই। এর পরও রাষ্ট্রপক্ষ প্রশ্ন উত্থাপন করেছেন, তাই মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেয়া হল।

এর আগে ২ মার্চ অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আদালতে হলফনামা আকারে দাখিলের জন্য র্যা বের পক্ষ থেকে অগ্রগতি প্রতিবেদন জমা দেয়া হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর