শনিবার, ৪ এপ্রিল, ২০২০ | আপডেট ২৮ মিনিট আগে

চীনে বাঁধাকপির দামে বিমান ভ্রমণ!

অনলাইন ডেস্ক

চীনে বাঁধাকপির দামে বিমান ভ্রমণ!

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৫৮। বিশ্বের ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত ৫০ হাজার ৬৯১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ২৭০। সেখানে মারা গেছে ২ হাজার ৯৮১ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। ইরানেও কম নয়।

এদিকে করোনা ভাইরাসের ধাক্কায় টালমাটাল অর্থনীতি মন্দা সামাল দিতে অভিনব পন্থা বেছে নিয়েছে চীন। দেশটি কমে দিয়েছে বিমান ভাড়া।

মাত্র ৯০ ইউয়ান খরচ করে সাড়ে তিন ঘণ্টা বিমান ভ্রমণের সুযোগ চালু হয়েছে চীনে। ৯০ ইউয়ান ১৩ মার্কিন ডলারের সমান। এ মূল্যে যুক্তরাষ্ট্রে বাঁধাকপি কিনতে পাওয়া যায়।

অথচ এ অর্থেই চীনের সাংহাই শহর থেকে চেংদু ভ্রমণ করা যাবে জুনিয়াও এয়ারলাইন্সে। চীনের অন্যান্য এয়ারলাইন্সগুলোও তাদের বিমানের টিকিটের দাম কমিয়ে দিয়েছে।

গত বছরের ডিসেম্বরে করোনা ভাইরাসের  প্রথম ধরা পড়ে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে বিশ্বের নানা দেশ চীনের সাথে বিমান চলাচল বন্ধ করে দেয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য