সোমবার, ৬ এপ্রিল, ২০২০ | আপডেট ২৯ মিনিট আগে

'সমাজে শাহ আলমগীরের মতো মানুষের বড়ই অভাব'

অনলাইন ডেস্ক

'সমাজে শাহ আলমগীরের মতো মানুষের বড়ই অভাব'

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আজকাল আমাদের সমাজে ভালো মানুষের বড়ই অভাব।

জাতীয় প্রেসক্লাবে বুধবার দুপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) সাবেক মহাপরিচালক প্রয়াত শাহ আলমগীরকে নিয়ে ‘স্বপ্নের সারথি শাহ আলমগীর’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীতে প্রায় পৌনে ৮শ কোটি মানুষ, প্রতিনিয়ত তা বেড়েই চলছে। কিন্তু ভালো মানুষের সংখ্যা বাড়ছে না। 

পিআইবির সাবেক মহাপরিচালক প্রয়াত শাহ আলমগীর তেমনই একজন লোক ছিলেন। সমাজকে সঠিক পথে পরিচালিত করতে তার মতো লোক প্রয়োজন। আমাদের সবাইকে একদিন চলে যেতে হবে, এটিই বাস্তবতা। শাহ আলমগীরও চলে গেছেন।

তিনি উঁচুমাপের সাংবাদিক ও মানুষ ছিলেন। পিআইবির অত্যন্ত দক্ষ মহাপরিচালক ছিলেন। অনেক প্রকল্প তিনি নিয়েছেন, পিআইবিকে নতুনমাত্রায় নিয়ে গেছেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, রেজিস্ট্রেশন আহ্বান করা হয়েছে অনলাইন ও অনলাইন টিভির। ১০০টির মতো অনলাইনের গোয়েন্দা প্রতিবেদন আমরা পেয়েছি। প্রতিষ্ঠিত অনলাইনের রেজিস্ট্রেশন প্রথম ধাপে দেয়া হবে ১৭ মার্চের পর। রেজিস্ট্রেশন হলে শৃঙ্খলা ফিরে আসবে।

পত্রিকার প্রচার সংখ্যায় হ-য-ব-র-ল অবস্থা জানিয়ে মন্ত্রী বলেন, এ অবস্থার উত্তরণ দরকার। প্রচার সংখ্যা নিয়ে যে অবস্থা, তাতে দেখা যায়– অনেক অখ্যাত পত্রিকাও প্রতিষ্ঠিত পত্রিকার চেয়ে বেশি সার্কুলেশন। এ অবস্থার পরিবর্তন দরকার।

অনুসন্ধানী সাংবাদিকদের প্রতি নাগরিক হিসেবে কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, কিছু রিপোর্টার খুব ভালো প্রতিবেদন করেন। যাদের লেখনীতে দেশ এগিয়ে যাচ্ছে। আমি অনেক সময় ফোন করেও তাদের খোঁজ নেই।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য