মোদির ঢাকা সফর নিশ্চিত করল ভারত

ফাইল ছবি

মোদির ঢাকা সফর নিশ্চিত করল ভারত

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ১৭ মার্চ ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

আজ বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সাপ্তাহিক ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার ব্রিফিংয়ে বলেন, মোদির এ সফর সম্পর্কে পরে বিস্তারিত তথ্য জানানো হবে।

সেই সঙ্গে মোদির বেলজিয়াম সফর স্থগিত হওয়ার কথাও জানিয়েছেন তিনি।

ইন্ডিয়া-ইউরোপিয় ইউনিয়ন শীর্ষ সম্মেলনে যোগ দিতে ১৩ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাওয়ার কথা ছিল নরেন্দ্র মেদির। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় এই সফর স্থগিত করা হয়েছে বলে জানানো হয়।

রাভিশ জানান, উভয় দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ এ মুহূর্তে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে। তাই পরে উভয়পক্ষের জন্য সুবিধাজনক সময়ে আবার সামিট আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

গত ২ মার্চ দু'দিনের সফরে ঢাকায় এসেছিলেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। এর ঠিক তিন দিন পর রাভিশ কুমারের ব্রিফিংয়ে মোদির আসার আনুষ্ঠানিক ঘোষণা এলো।

এর আগে গত বছরের অক্টোবরে ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় তিনি মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল