সোমবার, ৬ এপ্রিল, ২০২০ | আপডেট ২৭ মিনিট আগে

সিলেট-ঢাকা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

অনলাইন ডেস্ক

সিলেট-ঢাকা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

সিলেট-ঢাকা মহাসড়কে কয়েক ঘন্টার ব্যবধানে হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। এরমধ্যে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় গাছের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লেগে আটজন নিহত হয়েছেন। আর ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন ছয়জন।

এছাড়া দুই ঘটনায় আরও আটজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ্যে আবার আশঙ্কজনক অবস্থায় আছেন কয়েকজন।

শুক্রবার (০৬ মার্চ) ভোর সাড়ে ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার ভাটি কালিসীমা এলাকায় এক ঘটনা ঘটে। আরেকটি ভোর ৬টার দিকে নবীগঞ্জের কান্দিগাঁও এলাকায় ঘটে।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক জানান, শুক্রবার সকালে ঢাকা থেকে সিলেটগামী একটি  মাইক্রোবাসটি নবীগঞ্জ উপজেলার কান্দিগাও এলাকায় এলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ধুমড়েমুছড়ে যায়। এতে ঘটনাস্থলেই আটজন নিহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানান।

বিজয়নগরের দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)। আর আহতরা হলেন- শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)। তাদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা নারায়ণগঞ্জ থেকে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট যাচ্ছিলেন।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, মাইক্রোবাসে করে ১০ জন যাত্রী নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজার জিয়ারতের উদ্দেশে যাচ্ছিলেন। পথে মহাসড়কের রামপুর এলাকায় সুনামগঞ্জ থেকে ঢাকার দিকে আসা লিমন পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত হন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য