মুক্তিযোদ্ধার বাড়িতে তাণ্ডব, ৬ পুলিশ সদস্য বরখাস্ত

মুক্তিযোদ্ধার বাড়িতে তাণ্ডব, ৬ পুলিশ সদস্য বরখাস্ত

অনলাইন ডেস্ক

কক্সবাজারের চকরিয়ার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশের দুই উপপরিদর্শকসহ (এসআই) ছয় জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন শুক্রবার (৬ মার্চ ) রাতে তাদের সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন।  

এর আগে বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর বাড়িতে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সাময়িক বরখাস্তরা হলেন- চকরিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) তুষ্ট লাল বিশ্বাস ও সহকারী উপপরিদর্শক (এএসআই) জেড রহমান।

কনস্টেবল তিনজনের নাম জানা যায়নি।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, দিন-দুপুরে একজন বীর মুক্তিযোদ্ধার ঘরে পুলিশের হামলা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মারধরের ঘটনায় আমি লজ্জিত। ইতোমধ্যে দুঃখ প্রকাশ করে লাঞ্ছিত মুক্তিযোদ্ধা পরিবারের কাছে ক্ষমা চেয়েছি।

ঘটনার ব্যাপারে পুলিশ সুপার বলেন, মুক্তিযোদ্ধার বাড়ি সংলগ্ন অপর একটি বাড়িতে সন্ত্রাসী সাগরের স্বজনরা পুলিশের ওপর চড়াও হয়।

স্থানীয় লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ইউনিয়ন জামায়াতের আমির গোলাম মোস্তফা কায়সার ঘটনাটিকে অতিরঞ্জিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তথ্য দেন।

স্থানীয় জামায়াত নেতা ও ইউপি চেয়ারম্যানের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে ঘটনাস্থলে ১০ সদস্যের পুলিশের দলটি ভুলক্রমে সন্ত্রাসী সাগরের বাড়ির পরিবর্তে প্রয়াত মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর বাড়িতে ঢুকে ভাঙচুর চালায়।

এদিকে, ঘটনার রহস্য উদঘাটনে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইনের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল