‘দুর্নীতি শূন্যের কোঠায় নামিয়ে আনার পরিকল্পনা রয়েছে’

‘দুর্নীতি শূন্যের কোঠায় নামিয়ে আনার পরিকল্পনা রয়েছে’

অনলাইন ডেস্ক

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশ ও জনগণের কল্যাণে এবং দুর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুদককে শক্তিশালী করা, জনসচেতনতামূলক কার্যক্রম জোরদার এবং আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুর্নীতি শূন্যের কোঠায় নামিয়ে আনার বিশেষ পরিকল্পনা আমাদের রয়েছে। সরকার দুর্নীতির বিষবৃক্ষ সম্পূর্ণ উপড়ে ফেলে দেশের প্রকৃত আর্থ-সামাজিক উন্নয়ন ও জনকল্যাণে একটি সুশাসনভিত্তিক প্রশাসনিক কাঠামো ও কল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে বদ্ধপরিকর।

তিনি গতকাল রাজধানীর রমনা চাইনিজ রেস্টুরেন্টে সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম (SALF) সুপ্রিম কোর্ট চাপ্টারের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, আমরা দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ চাই। আমরা চাই, দেশের মানুষের জীবনে শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা হোক। দুর্নীতি, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মাদকের অপব্যবহারের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে হবে। সেই সঙ্গে নারীর প্রতি সহিংসতা রোধে ঘরে বাইরে সব জায়গায় সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এসময় বক্তব্য দেন- সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিন, সিনিয়র আইনজীবী এ কে এম ফয়েজ, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট ড. বশির আহমেদ, ড. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সুপ্রিম কোর্ট বারের আসন্ন নির্বাচনে সম্পাদক প্রার্থী শাহ মঞ্জুরুল হক, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আবদুন নূর দুলাল, ঢাকা বারের সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ ইস্রাফিল, ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক আবদুর রহমান হাওলাদার, সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি এটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের সাধারণ সম্পাদক ও ডেপুটি এটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান, সুপ্রিম কোর্ট চাপ্টারের সভাপতি শাহ আলম ইকবাল ও সুপ্রিম কোর্ট চাপ্টারের সেক্রেটারি জেনারেল সিরাজুল হক স্বপন প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট সুরাইয়া বেগম ও শাকিলা রওশন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান, মো. আলমগীর খাঁন, ড. মো. ইদ্রিস মোল্লা, ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক ও সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরামের ঢাকা বার চাপ্টারের সভাপতি আইয়ুবুর রহমান, (SALF) ভাইস প্রেসিডেন্ট মনিরুল ইসলাম আকাশ, হুমায়ুন কবির, সাংস্কৃতিক সম্পাদক তাছলিমা ইয়িসমিন দীপা, যুগ্ম সাধারণ  সম্পাদক আজাদুল ইসলাম ও ফজলুল হক আকন্দ প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর