শনিবার, ৪ এপ্রিল, ২০২০ | আপডেট ১০ মিনিট আগে

বিচারকদের মাথার উপর ছবি, আল্লার গজব পড়বে না?

আনিসুর রহমান মিঠু

বিচারকদের মাথার উপর ছবি, আল্লার গজব পড়বে না?

জয় বাংলা জাতীয় শ্লোগান। এখন আর জয় বাংলা বলতে, আমলা পুলিশ কারো সমস্যা নেই! নির্ভয়ে উচ্চস্বরে বলতে পারবে, দালালী বলতে পারবে না কেউ!

আদালতের রায়ে আমরা খুশি, যে জয় বাংলাকে ওরা হিন্দুর স্লোগান বলতো, যা সর্বত্র নিষিদ্ধ ছিল, আমাদের সেই প্রিয় স্লোগান 'জয় বাংলাকে, জাতীয় স্লোগান হিসেবে পেয়েছি!

বিএনপি-জামায়াত পন্থী আমলা পুলিশ এরাও খুশি, এ সরকারের সময় জয় বাংলা বলবে, ভবিষ্যতে এটা নিয়ে তারা সমস্যায় পড়লে বলতে পারবে, আদালতের রায়ের কারণে আমরা জয় বাংলা বলতে বাধ্য হয়ে ছিলাম!
এতো দিন যে সকল আমলা-পুলিশ ঝুকি নিয়ে মুক্তিযুদ্ধের সত্য ইতিহাস বলতেন, জয় বাংলা বলতেন, তাদের এবং সুবিধাবাদীদের আর পার্থক্য রইল না, এখন মুড়ি মিশ্রী একদাম হয়ে গেলো!

এ রায়ে লাভ হয়ে গেল সুবিধাবাদী আমলাদেরই! তারা এখন দুই দিকেই ব্যাটিং করার চান্স পেয়ে গেলো!

কখনো সরকার বদল হলে, অন্যকেউ হয়তো রিট করে নতুন রায় নিবে, যেখানে বলা হবে 'জয় বাংলা এবং জিন্দাবাদ দুটোই জাতীয় স্লোগান '! যে যেটা ইচ্ছা ব্যবহার করতে পারবে!

আদালতের রায়ে জজ সাহেবদের মাথার উপর এখন জাতির পিতার ছবি আছে। আমরা খাস কামরায় ঢুকলে জজ সাহেবরা বলেন' এতদিনে মনে শান্তি পাচ্ছি, জাতির পিতার মূল্যায়ন হয়েছে! আর কিছুই চাইনা '!!

আবার একই লোক বিএনপি-জামায়াত পন্থী উকিল সাহেবদের নাকি বলেন, ' দেখেন কেমন লাগে, বিচারকদের মাথার উপর কি কারো ছবি থাকতে পারে?' আল্লার গজব পড়বে না?

'সরকার বদল হলে ছবি নিয়ে, স্লোগান নিয়ে আবারও নতুন করে রাজনৈতিক তর্ক শুরু হবে!

উন্নয়ন, অগ্রগতি, তথ্য প্রযুক্তি, মসজিদ নির্মাণ, নদী খনন, যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, ক্রিড়া ইত্যাদি নিয়ে কথা হবেনা!!

বাগানে ফুল ফুটিবে পাখিরা গান গাহিবে!!

লেখক: যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ।

(ফেসবুক থেকে সংগৃহীত)

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য