‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না’

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না’

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা মানব। মহৎ ব্যক্তিত্বের অধিকারী এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে। তিনি যেমন দেশ প্রেমিক ছিলেন, তেমনি তারই কন্যা শেখ হাসিনাও একজন খাঁটি দেশ প্রেমিক।

আগে যারা রাষ্ট্র

ক্ষমতায় ছিলেন, তারা গরীব টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে খেয়ে এখন জেলে আছেন বেগম খালেদা জিয়া।

সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে বুধবার (১১ মার্চ) দুপুরে ১৩ তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাতক্ষীরার অনেক ক্রিকেটার এখন দেশের সম্মান তুলে ধরছে বিশ্বের কাছে। আগামীতেও খেলাধুলায় সাতক্ষীরার সন্তানেরা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের সুনাম বৃদ্ধিতে অংশীদার হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি আন্তরিক। তিনি ক্রীড়াঙ্গনকে আরো শক্তিশালী ও উন্নত করার জন্য তাঁর চেষ্টা অব্যাহত রখেছেন। ইতিমধ্যে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকাও প্রধানমন্ত্রী নিয়েছেন যা ইতিপূর্বে কোনো সরকার খেলাধুলার প্রতি এমন মনোযোগ দেননি।

বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের আয়োজনে আটদলীয় ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচে বিশেষ অতিথি হিসিবে বক্তব্য দেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী স,ম রেজাউল করিম, সাতক্ষীরা-১ আসনের
এমপি মুস্তফা লুৎফুল্লাহ, টুর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষক ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসান জজ, সাতক্ষীরা জেলা প্রশাসক  এস.এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, জাতীয় ক্রিকেটার রুবেল হোসেন প্রমূখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ। উদ্বোধনী শেষে সাতক্ষীরা শেখ রাসেল ক্রীড়া চক্র ও সাতক্ষীরা একাদশের মধ্যে একটি প্রীতি ম্যাচ
অনুষ্ঠিত হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর