ইরাকে ১৫ রকেট হামলা, মার্কিন ও ব্রিটিশ সৈন্য নিহত

ইরাকে ১৫ রকেট হামলা, মার্কিন ও ব্রিটিশ সৈন্য নিহত

অনলাইন ডেস্ক

ইরাকের তাজি সামরিক ঘাঁটিতে রকেট হামলায় এক মার্কিন সৈন্য ও ঠিকাদার এবং এক ব্রিটিশ সৈন্য নিহত হয়েছেন। বুধবার ইরাকের সময় রাত ৭টা ৩৫ মিনিটে এ হামলার ঘটনা ঘটে বলে মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল মাইলস ক্যাগিনস এক টুইটে জানান।

সিএনএন জানায়, এ হামলায় একাধিক মানুষ আহত হয়েছেন। এটা নিশ্চিত যে তাজি ঘাঁটিতে জোটের সেনাদের লক্ষ্য করে অন্তত ১৫টিও ছোট রকেট ছোড়া হয়েছে।

মার্কিন সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ইরাকি সেনাবাহিনী রকেট লাঞ্চার লাগানো একটি পিক-আপ খুঁজে পেয়েছে এবং তিনটি রকেট চেম্বারে রয়ে গেছে।

সাম্প্রতিক সময়ে ইরাকে দূতাবাস এবং ইরাকের সামরিক ঘাঁটিগুলো হামলার লক্ষ্যবস্তু হয়ে উঠেছে, বিশেষ করে যেখানে মার্কিন বাহিনী মোতায়েন রয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির পর দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি ছিলেন জেনারেল সোলেইমানি। ইরানের এই জেনারেলের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।


তার মৃত্যুর প্রতিশোধ নিতে গত ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে এক ডজনের বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

গত ৩ জানুয়ারি ভোরে ইরাকে রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে সোলেইমানি ও ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠী আল-শাবির উপ-প্রধান আবু মাহদি আল মুহান্দিসের গাড়িবহরে ড্রোন হামলা চালায় মার্কিন বাহিনী। এতে তারাসহ আটজন প্রাণ হারান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর