সোমবার, ৬ এপ্রিল, ২০২০ | আপডেট ২২ মিনিট আগে

করোনার লক্ষণ দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিন: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

করোনার লক্ষণ দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিন: প্রধানমন্ত্রী

করোনা ভাইরাস নিয়ে অহেতুক আতঙ্কিত না হয়ে কারো মাঝে লক্ষণ দেখা দিলে তা গোপন না করে ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে 'পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর' কর্মসূচির আওতায় দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,  কারো মাঝে এ ধরনের ভাইরাসের লক্ষণ দেখা দিয়ে সঙ্গে সঙ্গে ডাক্তারের পরামর্শ নিতে হবে। কোনোরকম উপসর্গ দেখা গেলে সেটা না লুকিয়ে ডাক্তার দেখানো এবং পরামর্শ নেবেন, চিকিৎসা নেবেন।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে এটা মহামারি আকারে দেখা দিয়েছে। বাংলাদেশ এখনো ভালো আছে, ঘাবড়ানোর কিছু নেই। কিন্তু এটা থেকে ভালো থাকার জন্য আমাদের আরও সচেতন হতে হবে। সবাইকে বলবো, সচেতন থাকা দরকার। 

আমরা সব সময় হেড বুলেটিন দিয়ে যাচ্ছি। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে সব সময় জানানো হচ্ছে। সেগুলো অনুসরণ করবেন। নিজেরা সচেতন থাকবো, অপরকে সচেতন করবো।

প্রধানমন্ত্রী বলেন, এই সচেতনতামূলক যে সমস্ত নির্দেশনা আসছে সেটা সবাইকে মেনে চলতে হবে। তাহলেই আমরা কিন্তু আমাদের দেশটাকে ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে পারব।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য