বিমান বাংলাদেশসহ চারটি এয়ারলাইন্সের ভারতে ফ্লাইট বাতিল

ফাইল ছবি

বিমান বাংলাদেশসহ চারটি এয়ারলাইন্সের ভারতে ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ থেকে ভারতগামী সব এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করা হচ্ছে। ১৩ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত অন্যান্য দেশের মতো বাংলাদেশিদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারওয়েজ ও নভোএয়ার তাদের সব ফ্লাইট বাতিল করেছে। আগামীকাল শুক্রবার থেকে এসব এয়ারলাইন্সের কোনো ফ্লাইট ভারতে যাবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেন জানান, বিমান ভারতের কলকাতা রুটে সপ্তাহে ১৪টি এবং দিল্লীতে ৭টি ফ্লাইট পরিচালনা করে থাকে। ভারত সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে বিমান ভারতে তার সব ফ্লাইট বাতিল করেছে।

ভারত সরকার ১৩ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশসহ অন্যান্য দেশের নাগরিকদের ভ্রমণ ভিসায় ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। এ কারণে বাংলাদেশ থেকে ভারতে ফ্লাইট পরিচালনাকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মতো রিজেন্ট এয়ারওয়েজ, ইউএস-বাংলা ও নভোএয়ারও তাদের সব ফ্লাইট বাতিল করেছে।

এছাড়া ঢাকা-কুয়েত ও ঢাকা-কাতার রুট পুরোপুরি বন্ধ করে দিয়েছে বিমান। যাত্রীর অভাবে ১০ রুটে ফ্লাইট সংখ্যা ৬১ থেকে ৩১টিতে নামিয়ে আনা হয়েছে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল