শনিবার, ৬ জুন, ২০২০ | আপডেট ২১ মিনিট আগে

মুশফিকের শতকে বড় সংগ্রহ আবাহনীর

অনলাইন ডেস্ক

মুশফিকের শতকে বড় সংগ্রহ আবাহনীর

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস ডাক মারলেও অধিনায়ক মুশফিকুর রহিমের শতকে বড় সংগ্রহ পেয়েছে আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ২০১৯/২০ মৌসুমের উদ্বোধনী দিনে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৭ উইকেটে ২৮৯ রান সংগ্রহ করেছে আবাহনী।

রোববার সকালে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেন মুশফিক।
৬ বল খেলে লিটন শূন্য হাতে ফেরার পর প্রথম বলেই আউট হন নাঈম শেখ। শুরুতেই দুই ওপেনার ফিরে গেলে দলের হাল ধরেন মুশফিক। একাই রানের চাকা সচল রাখেন দলপতি।

অন্যদিকে ৩২ বলে ১৫ রান করেন তিন নম্বরে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্ত। ২৬ বলে ১৪ রান করে বিদায় নেন আমিনুল ইসলাম বিপ্লব। ৯ বলে ৩ রান করে মাঠ ছাড়েন আফিফ হোসেন।

মাত্র ৬৭ রানে ৫ উইকেট হারানোর পর আবাহনীকে এগিয়ে নিয়ে যান মুশফিক-মোসাদ্দেক। দুই ডান-হাতি ব্যাটসম্যান মিলে ১৬০ রানের জুটি গড়েন।

দলীয় ২২৭ রানের মাথায় ব্যক্তিগত ১২৭ রানে ফিরে যান মুশফিক। বিদায়ের আগে ১২৪ বল খেলে ১১টি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

আরও পাঁচ রান যোগ হতে মাঠ ছাড়তে হয় মোসাদ্দেক হোসেন সৈকতকেও। ৭৪ বলে ৬১ রান করেন। সঙ্গে ছিল চারটি চার ও দুটি ছক্কা।

শেষদিকে তাইজুল ইসলামকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন মোহাম্মদ সাইফউদ্দিন। মাত্র ১৫ বলে পাঁচটি ছক্কায় ৩৯ রান করেন সাইফউদ্দিন। ১৪ বল খেলে ১৭ রানের ইনিংস খেলতে একটি চার ও একটি ছক্কা মারেন তাইজুল ইসলাম। দুজনই ছিলেন অপরাজিত।

পারটেক্স স্পোর্টিংয়ের হয়ে জয়নুল ইসলাম তিনটি ও তাসামুল হক দুটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট তুলেছেন শাহবাজ চৌহান ও রনি হোসেন।

আবাহনী লিমিটেড একাদশ
লিটন কুমার দাস, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেটরক্ষক), আমিনুল ইসলাম বিপ্লব, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম মেহেদি হাসান রানা ও আরাফাত সানি।

পারটেক্স স্পোর্টিং ক্লাব একাদশ 
তাসামুল হক (অধিনায়ক), হাসানুজ্জামান, আব্বাস মুসা আলভি, জয়নুল ইসলাম, সায়েল আলম রিজভী, মইন খান, রনি হোসেন, মোসাদ্দেক ইফতেখার রাহী, ধীমান ঘোষ (উইকেটরক্ষক), শাহবাজ চৌহান এবং নাজমুল হোসেন মিলন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য