‘করোনার কারণে হোটেল-বার এখনই বন্ধ হচ্ছে না’

‘করোনার কারণে হোটেল-বার এখনই বন্ধ হচ্ছে না’

অনলাইন ডেস্ক

‘করোনা ভাইরাসের কারণে এখনও দেশের হোটেল-বার বন্ধের মতো কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি’ বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সোমবার (১৬ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বেসরকারি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নে সরকারি অনুদান প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শিক্ষামন্ত্রী (ডা. দীপু মনি) স্কুল কলেজগুলো ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছেন। বেশিরভাগ বারই হোটেল বেইজ। থ্রি-স্টার, ফাইভ-স্টার হোটেল বন্ধ করব কি না, আপনাদের কাছেই এই প্রশ্ন রাখতে চাই।

বার বন্ধের প্রশ্ন তখন আসবে, যখন হোটেল বন্ধ করে দেব, সব ক্লোজ করে দেব। এখনও সেই সিচুয়েশন (অবস্থা) আমাদের আসেনি। ’

কুড়িগ্রামের সাংবাদিক নির্যাতনের ব্যাপারে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী সবসময় বলেন, আইন সবার জন্য সমান। সরকারি কর্মকর্তা বা সাধারণ নাগরিক সবার জন্য আইন সমান।

আমাদের মন্ত্রণালয়ের কাছে তার বিষয়ে সুনির্দিষ্টভাবে কোনো লিখিত অভিযোগ আসেনি। আমরা যতটুকু জানি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। যারা আইন অমান্য করবে তাদের শাস্তি আইন অনুযায়ী হবে। ’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘যেখানে যেটা বন্ধ করা উচিত বলে মনে হচ্ছে, সেটি বন্ধ করা হচ্ছে। ট্রেনিং বন্ধ হওয়ার মতো এত ইমার্জেন্সি (গুরুতর) আছে বলে মনে করিনি। এটা আবাসিক ট্রেনিং, আবাসস্থলেই থাকে। এখন পর্যন্ত এমন পরিস্থিতি তৈরি হয়নি যে সব বাড়ি-ঘরে বসে থাকবে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর