নিষেধাজ্ঞার মধ্যেও ইতালি-জার্মানির ৯৬ যাত্রী বিমানে ঢাকায়

নিষেধাজ্ঞার মধ্যেও ইতালি-জার্মানির ৯৬ যাত্রী বিমানে ঢাকায়

অনলাইন ডেস্ক

ইতালি থেকে ৬৮ এবং জার্মানিসহ ইউরোপের অন্য দেশ থেকে ২৮ যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট (কিউআর-৬৩৪)।

ফ্লাইটটি সোমবার (১৬ মার্চ) সন্ধ্যা ৬টা ৪৯ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্র জানায়, ইউরোপের যাত্রীদের ঢাকায় আনার অনুমতি সংক্রান্ত জটিলতার কারণে ফ্লাইটটি দোহা থেকে দেরিতে ছাড়ে এবং ২ ঘণ্টা ১৩ মিনিট দেরিতে শাহজালালে অবতরণ করে।

বেবিচক সূত্র জানায়, ইউরোপ থেকে আসা যাত্রীদের নিয়ে ফ্লাইটটি দোহা থেকে রওয়ানা হয়ে ৪টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

কিন্তু করোনা ভাইরাসসহ বিভিন্ন বিষয় বিবেচনায় ফ্লাইটটিকে আসতে নিষেধ করেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

তিনি জানিয়ে দেন, এটি এলেও ঢাকায় অবতরণ করতে দেওয়া হবে না। তবে পরে দোহা কর্তৃপক্ষ বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ে কথা বলে অনুমোদন নিয়ে নেয় এবং রওয়ানা দিয়ে দেয়।

বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান বলেন, আমি বেবিচক চেয়ারম্যান হিসেবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্রথমে ফ্লাইটটি আসার অনুমতি দেইনি।

কিন্তু তারা পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন চ্যানেলে যোগাযোগ করে পারমিশন নিয়েছে। মানবিক কারণ দেখিয়েছে, হয়তো সরকার সেজন্য পারমিশন দিয়েছে। যাত্রীরা সবাই বাংলাদেশি।

ওই ফ্লাইটের শতভাগ যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখতে স্বাস্থ্য অধিদফতরকে আগেই বলা হয়েছে বলেও জানান মফিদুর রহমান।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর