শনিবার, ২৮ মার্চ, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

করোনা, নাটোরে সব ধর্মের অনুষ্ঠান বন্ধ

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

করোনা, নাটোরে সব ধর্মের অনুষ্ঠান বন্ধ

করোনা ভাইরাস ঠেকাতে নাটোরে সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক গণজমায়েত বন্ধ ঘোষণা করেছে নাটোর জেলা প্রশাসন ও পুলিশ সুপার। এছাড়া হোক কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা নিয়ম না মানলে আইন প্রয়োগের ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার রাত সাতটায় জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভা হয়।

এসময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, জাতীয় গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সদর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান সহ শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সেবা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, করোনা ভাইরাস ঠেকাতে নাটোর জেলার সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান যেমন ইসলামী জালসা, হিন্দু ধর্মের  হরিবাসর সহ নানা ধর্মীয় অনুষ্ঠান সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া বিদেশ ফেরত নাটোরের নয়জন হোম কোয়ারেন্টাইনে না থেকে সাধারণভাবে চলাফেরা করার ওপর বিধি-নিষেধ জারি করা হয়েছে।

প্রতিটি উপজেলা আইসোলেশন ইউনিট এবং শহরতলীর ভবঘুরে সেন্টারকে দ্রুত করোনা ইউনিট চালুর জন্য নির্দেশনা দেওয়া হয়।

সভায় পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, করোনা ভাইরাস ঠেকাতে সাময়িকভাবে আমরা সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান না করার জন্য নির্দেশনা জারি করেছি। আপাতত কেউ যাতে ইসলামী জালসা বা হিন্দুদের হরিবাসর না করে সেজন্য সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেছি। সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান এবং রাজনৈতিক গণজমায়েত না করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিদেশ ফেরত অনেকে হোম কোয়ারেন্টাইন মানছেন না। যারা হোক কোয়ারেন্টাইন মানবেন না তাদের বিরুদ্ধে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

এছাড়া করোনা ভাইরাস সংক্রান্ত নিয়ে যে কোনো ধরনের তথ্যের জন্য একটি কন্টোল চালু করা হয়েছে। পাশাপাশি মানুষ যাতে সচেতন হতে পারে সে জন্য আমরা ইউএনওদের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিদের নির্দেশনা দিয়েছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য