সোমবার, ৬ এপ্রিল, ২০২০ | আপডেট ২৬ মিনিট আগে

মালয়েশিয়ায় কারখানা থেকে বাংলাদেশির লাশ উদ্ধার

বাড়িতে শোকের মাতম

বেলাল রিজভী, মাদারীপুর

মালয়েশিয়ায় কারখানা থেকে বাংলাদেশির লাশ উদ্ধার

মালয়েশিয়ার একটি কারখানা থেকে মাদারীপুরের শের আলী মল্লিক (৩২) নামে এক যুবকের লাশ মঙ্গলবার সকালে উদ্ধার করেছে পুলিশ। এ খবর শোনার পর থেকেই নিহতের বাড়িতে চলছে শোকের মাতম।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের পূর্ব গাছবাড়ীয়া গ্রামের আয়নাল মল্লিকের ছেলে শের আলী মল্লিক। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। আড়াই বছর আগে তিনি মালয়েশিয়ায় যান। মালয়েশিয়ার কলালামপুরের কাজান শহরের চিরিম্যান ইন্ডাস্ট্রি এসডিএন বিএইচডি কোম্পানিতে কাজ করতেন শের আলী মল্লিক। মঙ্গলবার সকালে ওই কোম্পানির ভেতর ঝুলন্ত অবস্থায় শের আলীর লাশ উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার সকালেই আরেক মালয়েশিয়া প্রবাসী আ. রহমান বিষয়টি শের আলীর মামা আব্দুর রশিদ খানকে জানান।

সেই খবর পেয়ে শের আলীর পরিবার মালয়েশিয়ার যে কোম্পানিতে কাজ করতেন তাদের সাথে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হন।

এই খবর নিশ্চিত হবার পর পরিবারে চলছে শোকের মাতম। তাদের দাবি শের আলীকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। তাই তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা। সেই সঙ্গে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

মালয়েশিয়া প্রবাসী নিহত শের আলীর মা রানু বেগম কেঁদে কেঁদে বলেন, আমার ছেলে কয়েকদিন আগেও বলেছে ওই দেশে তার অনেক কষ্ট হয়, সে আর বেশি দিন থাকবে না, দেশে চলে আসবে। কয়েকদিন আগেও টাকা পাঠিয়েছে। কোনো অসুস্থতাও ছিল না। কেন এভাবে মারা গেল। আমি এর সঠিক তদন্ত ও আমার ছেলের লাশ ফেরত চাই। আমার ছেলের মুখটি দেখতে চাই। সরকারের কাছে এটাই দাবি।

মালয়েশিয়া প্রবাসী নিহত শের আলীর চাচা এচহাক মল্লিক জানান, আমার মনে হয় আমাদের শের আলীকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য