শনিবার, ২৮ মার্চ, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ২২ মিনিট আগে

করোনা রুখতে দিল্লিতে গোবর-গোমূত্রের বিশেষ পানীয়!

অনলাইন ডেস্ক

করোনা রুখতে দিল্লিতে গোবর-গোমূত্রের বিশেষ পানীয়!

গোমূত্র পান করছেন এক নারী।সংগৃহীত ছবি

চীনে যখন করোনার প্রকোপ শুরু হয়, তখন বিজেপি এবং তার শাখা সংগঠনগুলির কোনও কোনও নেতা বলেছিলেন, গোমূত্র পান করলে করোনা হবে না। ভারতে করোনা ভাইরাস প্রবেশ করার পরে এবার দেশটিতে আয়োজন হল গোমূত্র পার্টির। গোমূত্র পান করলে শরীর শুদ্ধ হয়ে যাবে, হবে না করোনা- এমনই দাবি নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গোমূত্র পার্টির আয়োজন করলো অখিল ভারত হিন্দু মহাসভা।

অখিল ভারত হিন্দু মহাসভার স্বঘোষিত ধর্মীয় নেতার নাম বাবা চক্রপানি মহারাজ। কেন্দ্রীয় শাসক দল বিজেপির সঙ্গে তার ঘনিষ্ঠতা। এর আগেও বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন তিনি। কেরালায় বন্যায় সময় বলেছিলেন, যারা গোমাংস খান, তাদের ত্রাণ দেওয়া উচিত নয়। সেই চক্রপানি বাবাই এবার দিল্লিতে গোমূত্র পার্টির আয়োজন করেন। ওই পার্টিতে প্রায় ২০০ জন যোগ দেন বলে জানা গেছে। সেখানে গোমূত্র, গোবর, দুধ, ঘি দিয়ে তৈরি হয়েছিল বিশেষ পানীয়। ভক্তরা অনেকটা আগ্রহ নিয়েই ঢকঢক করে পান করেন সেই পানীয়।

চক্রপানি মহারাজ প্রথম নন, এর আগে গোমূত্র পান করে করোনা প্রতিহত করার কথা বলেছিলেন আসামের বিজেপি নেত্রী সুমন হরিপ্রিয়। উত্তরপ্রদেশ থেকে জেতা বিজেপির সাংসদ প্রজ্ঞা ঠাকুর বলেছিলেন গোমূত্র পানে ক্যান্সার আটকানো যায়। গত শনিবার চক্রপানি মহারাজের গোমূত্র পার্টিতে অংশ নেওয়াদের অধিকাংশই মহারাজের ভক্ত। বহু গরিব মানুষ নিছক অন্ধবিশ্বাস থেকে হাজির হয়েছিলেন সেখানে।

মন্তব্য