তিন আসনে উপনির্বাচন, ভোট গ্রহণ শুরু

প্রতীকী ছবি

তিন আসনে উপনির্বাচন, ভোট গ্রহণ শুরু

অনলাইন ডেস্ক

করোনা ঝুঁকির মধ্যে সকাল ৯টায় শুরু হয়েছে তিন আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ। ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে উপনির্বাচন হচ্ছে আজ।  

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ তিন উপনির্বাচনের টানা ভোট গ্রহণ চলবে। ঢাকা-১০ আসনে ইভিএমে ভোট গ্রহণ হবে।

বাকি দুই আসনে ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে।  

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ছয় প্রার্থী : এ উপনির্বাচনে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২৮১ জন। কেন্দ্র ১১৭টি। ভোটকক্ষ ৭৭৬টি।

এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ‘নৌকা’, বিএনপির শেখ রবিউল আলম ‘ধানের শীষ’, জাতীয় পার্টির মো. শাহজাহান ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আবদুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) সংসদীয় আসনে সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলার মোট ২০টি ইউনিয়নের ১৩২ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। মোট ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন ভোটার এখানে ভোটাধিকার প্রয়োগ করবেন। উপনির্বাচনে মোট চারজন- আওয়ামী লীগের প্রার্থী উম্মে কুলছুম স্মৃতি, বিএনপির ডা. মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুর রাব্বী চৌধুরী ও জাসদের খাদেমুল ইসলাম খুদি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাগেরহাট-৪ আসন উপনির্বাচনে ১৪৩টি ভোট কেন্দ্রে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার রয়েছেন। এ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আমিরুল আলম মিলন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল