বুধবার, ১ এপ্রিল, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৫৩ মিনিট আগে

করোনা, ২৪ ঘণ্টায় সৌদিতে স্বাস্থ্যসেবা কর্মী সহ আক্রান্ত ৪৮

মোহাম্মদ আল আমিন, সৌদি আরব থেকে

করোনা, ২৪ ঘণ্টায় সৌদিতে স্বাস্থ্যসেবা কর্মী সহ আক্রান্ত ৪৮

সৌদিতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এর বিস্তার ঠেকাতে নানামুখি পদক্ষেপ নিচ্ছে সরকার, অঘোষিত লকডাউনের ফলে বেকার হয়ে পড়েছেন অনেক প্রবাসী। স্থানীয় আইন মেনে এবং ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবিলার জন্য পরামর্শ চিকিৎসকদের।

আমাদের সৌদি আরব প্রতিনিধি জানান, প্রতিদিনই সৌদিতে পাল্লা দিয়ে বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পাঁচজন স্বাস্থ্যসেবা কর্মী সহ নতুনভাবে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮জন। শনিবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯২জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন আটজন। তবে এখন পর্যন্ত কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। প্রাণঘাতী এই সংক্রমণ থেকে সৌদি নাগরিক এবং প্রবাসীদেরকে রক্ষায় সরকারের পক্ষ থেকে নেওয়া হচ্ছে নানা পদক্ষেপ।

শনিবার থেকে ১৪দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে আন্তজেলা বাস, ট্রেন এবং টেক্সি চলাচল। বাতিল করা হয়েছে আভ্যন্তরীণ সকল ফ্লাইট। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ছাড়া সকল দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় বেকার হয়ে পড়েছেন বহু প্রবাসী বাংলাদেশি।

দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি এবং সবকিছু বন্ধ হয়ে যাওয়ার খবরে এক ধরনের আতঙ্ক আর উৎকন্ঠায় দিন কাটছে বাংলাদেশিদের। এ নিয়ে আতঙ্কগ্রস্থ না হয়ে স্থানীয় আইন মেনে খুব বেশি প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য