রবিবার, ২৯ মার্চ, ২০২০ | আপডেট ৩০ মিনিট আগে

বিদেশফেরতদের বাড়ির দেয়ালে লাল কালিতে লেখা হচ্ছে ‌‘কোয়ারেন্টাইন’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বিদেশফেরতদের বাড়ির দেয়ালে লাল কালিতে লেখা হচ্ছে ‌‘কোয়ারেন্টাইন’

চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল চায়ের দোকান, ক্যারামবোর্ড ঘরসহ সকল আড্ডাখানা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে পুলিশ। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৮জনকে হোম কেয়ারেন্টাইনে রাখা হয়েছে। এতে কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়িয়েছে ৫০৯জনে।

গতকাল শনিবার এর সংখ্যা ছিল ৩৭১জন।

এরা সবাই অষ্ট্রেলিয়া, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকা, কাতার, মালোয়েশিয়া, সুদান ও ভারত থেকে এসেছে। জেলা ও পুলিশ প্রশাসনের কঠোর নজরদারির কারণে হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

তবে হোম কোয়ারেন্টাইনে থাকা অনেকেই নির্দেশনা না মেনে বাইরে ঘুরে বেরাচ্ছেন।

আর ঘুরে বেড়ানো বিদেশফেরতরা বলছেন, বিমানবন্দরে তাদের তেমন কোনো নির্দেশনা না দেওয়ায় তারা বাড়ির বাইরে যাচ্ছেন। কিন্তু আজ রোববার সকালে জেলা পুলিশ নিষেধ করায় তারা আর বাইরে যাবেন না বলেও জানান।

অন্যদিকে এলাকাবাসীকে সচেতন করতে বিদেশফেরত যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তাদের বাড়ির দেয়ালে লাল কালি দিয়ে হোম কোয়ারেন্টাইন লিখে দিচ্ছেন। যাতে করে অন্যরা সাবধান ও সচেতন হয়।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, চিকিৎসক-নার্সদের করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য ৯০০টি পিপিই এবং শনাক্তকরণে প্রয়োজনীয় কিটসের জন্য চাহিদাপত্র দেওয়া হয়েছিল। এর বিপরীতে এখন পর্যন্ত মোট ৮০টি বরাদ্দ দেওয়া হয়েছে। এগুলোর মধ্যে সদর হাসপাতালের জন্য ২০টি, চার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৫টি করে ২০টি এবং সিভিল সার্জন কার্যালয়ের জন্য ৪০টি দেওয়া হয়েছে এবং আজ থেকেই এগুলোর ব্যবহার শুরু করেছেন চিকিৎসকরা।

এছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ১০ বেডের এবং উপজেলা হাসপাতালগুলোতে ৫ বেডের (কোভিড-১৯) আইসোলেশান ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য