রবিবার, ২৯ মার্চ, ২০২০ | আপডেট ২১ মিনিট আগে

ফরিদপুরে বিদেশফেরতদের বাড়িতে পুলিশের অভিযান

সোহাগ জামান, ফরিদপুর

ফরিদপুরে বিদেশফেরতদের বাড়িতে পুলিশের অভিযান

ফরিদপুরে প্রতিদিনই বেড়ে চলেছে বিদেশ ফেরত মানুষের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জন প্রবাসী ফরিদপুরে এসেছে। বর্তমানে ফরিদপুর জেলায় ৪ হাজার ৩২৯ জন প্রবাসী ফরিদপুরে অবস্থান করছে। তবে হোম কোয়ারেন্টাইন মানছে না অধিকাংশ প্রবাসী। বিদেশফেরত এসব প্রবাসী ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন শপিং মল ও বিপনী বিতানে। ফলে জনমনে দেখা দিয়েছে আতঙ্ক। ফরিদপুর জেলায় বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে মাত্র ৮৯৭জন।

রোববার (২২মার্চ) সকালে শহরের বিভিন্ন এলাকায় প্রবাসীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইন থাকতে সতর্ক করে পুলিশ প্রশাসন।

এদিকে যেসব প্রবাসী বিদেশ থেকে বাড়িতে এসে হোম কোয়ারেন্টাইন মানছেন না তাদের বিষয়ে ফরিদপুর জেলা পুলিশের উদ্দ্যোগে প্রবাসীদের বাড়ি বাড়ি গেয়ে তাদের চিহ্নিত করে বাড়ির গেটে স্টিকার লাগানো হচ্ছে। তাছাড়া প্রবাসীদের বাড়ি থেকে বাইরে বের হওয়া ও তারিখ লিখে দেওয়া হচ্ছে।

পলিশ সুপার আলিমুজ্জামান বলেন, যে সকল প্রবাসী ইতোমধ্যে ফরিদপুরে এসেছেন তাদের কোয়ারেন্টাইন করতে আমাদের পুলিশ প্রশাসন সর্বদা মাঠে কাজ করে যাচ্ছে। এমনকি প্রবাসীদের বাড়ি চিহ্নিত করে বাড়ির গেটে হোম কোয়ারেন্টাইনের স্টিকার লাগানো হচ্ছে এবং ওই স্টিকারে প্রবাসীর আগমনের তারিখ এবং কোয়ারেন্টাইন শেষ হওয়ার তারিখও লিখে রাখা হচ্ছে।

তাছাড়া পুলিশ প্রশাসনের কাছে প্রবাসীদের যে তালিকা রয়েছে সে তালিকায় কিছু প্রবাসীর বাড়ির পূর্ণ তথ্য না থাকায় কিছুটা সমস্যা হচ্ছে। তবে জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে বিদেশ ফেরত প্রবাসীদের বাড়ির পূর্ণ ঠিকানা নিয়ে তাদের বাড়ি চিহ্নিত করে সতর্ক করা হচ্ছে।

সচেতনতামূলোক এ অভিযানে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কোতয়ারী থানার অফিসার ইনচার্জ মোর্শেদুল আলম, সেকেন্ড অফিসার বিল্লাল হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য