ভারতে করোনায় মৃত ৭, আক্রান্ত ৩৪১, দেশজুড়ে ‘কারফিউ’

ভারতে করোনায় মৃত ৭, আক্রান্ত ৩৪১, দেশজুড়ে ‘কারফিউ’

অনলাইন ডেস্ক

ভারতে করোনা ভাইরাসে মৃত বেড়ে সাতজনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছে ৩৪১ জন। আক্রান্তের সংখ্যা প্রতিমুহূর্তে বাড়ছে। ভারতে আগেই চারজনের মৃত্যু হয়েছিল।

আজ সকালে মহারাষ্ট্র, বিহার ও গুজরাটে একজন করে মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭।  

আজ বিহারে ৩৮ বছর বয়সী যে যুবকের মৃত্যু হয়েছে তিনি সম্প্রতি কাতার থেকে ফিরেছিলেন। এ পর্যন্ত মৃতদের মধ্যে তিনিই সবচেয়ে কমবয়সী।

অন্যদিকে, মহারাষ্ট্রে ৬৩ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে। এখানে ৬৩ জন আক্রান্ত হয়েছে। এরপরেই দ্বিতীয়স্থানে আছে কেরালা। সেখানে ৫২ জন আক্রান্ত, যার মধ্যে এক বিদেশিও আছে। রাজধানী দিল্লিতে ২৭ জন আক্রান্তের মধ্যে এক বিদেশি আছেন।

এদিকে, করোনা ভাইরাস রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে আজ (রোববার) দেশজুড়ে সর্বাত্মক ‘জনতা কারফিউ’ কর্মসূচি পালিত হচ্ছে।

আজ সকালে জনতা কারফিউ শুরু হওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় বলেন, ‘আর কিছুক্ষণের মধ্যেই ‘জনতা কারফিউ’ শুরু হবে। সবাইকে এতে অংশ নিতে অনুরোধ জানাচ্ছি, যা কোভিড ১৯-এর বিরুদ্ধে লড়তে শক্তি জোগাবে। এই পদক্ষেপটাই আগামীদিনে আমাদের সাহায্য করবে। বাড়িতে থাকুন এবং সুস্থ থাকুন। ’

‘জনতা কারফিউ’য়ের ফলে কোলকাতা, বারাণসী,  হায়দারাবাদ, বেঙ্গালুরু, লখনউ, চেন্নাই, দেরাদুন, হরিদ্বার, নৈনিতাল, এলাহাবাদসহ দেশের বড় শহরগুলো স্তব্ধ হয়েছে। এসব জায়গায় সকাল থেকেই রাস্তাঘাট বন্ধ ও শুনশান রয়েছে। আজ সকাল ৭ টায় শুরু হয়েছে ‘জনতা কারফিউ’  চলবে রাত ৯ টা পর্যন্ত। উড়িষ্যা সরকার আগামী ২৯ মার্চ রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন জেলায় লকডাউন ঘোষণা করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর