বুধবার, ১ এপ্রিল, ২০২০ | আপডেট ০৪ ঘণ্টা ২১ মিনিট আগে

নাঙ্গলকোটে দুই প্রবাসীকে অর্থদণ্ড করে তালাবদ্ধ

অনলাইন ডেস্ক

নাঙ্গলকোটে দুই প্রবাসীকে অর্থদণ্ড করে তালাবদ্ধ

কুমিল্লার নাঙ্গলকোটে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় দুই প্রবাসীকে ৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। এ সময় নিরাপদ জনস্বাস্থ্যের কথা চিন্তা করে ওই দুই প্রবাসীকে তালাবদ্ধ করা হয়। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল এ আদেশ দেন। 

জানা যায়, নাঙ্গলকোটে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে উপজেলা প্রশাসন প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিচ্ছেন। কোথায়ও কোনো প্রবাসী আসার সংবাদ শুনলে তিনি সাথে সাথে গিয়ে হোম কোয়ারেন্টাইন মেনে চলার পরামর্শ দিচ্ছেন।

রোববার উপজেলার রায়কোটে গিয়ে তিনি দুই প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন মেনে চলার আদেশ দেন। কিন্তু তারা তা অমান্য করায় তাৎক্ষণিক ৪ হাজার অর্থদণ্ড করেন। এ সময় নিরাপদ জনস্বাস্থ্যের কথা চিন্তা করে তাদেরকে তালাবদ্ধ করে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অলিপুর বাজার মনিটর করেন। এসময় মূল্য তালিকা প্রদর্শন না করায় একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আর্থিক জরিমানা করেন।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য