লকডাউন শিবচরের বাড়ি বাড়ি খাদ্য পৌঁছাল প্রশাসন

অনলাইন ডেস্ক

লকডাউন শিবচরের বাড়ি বাড়ি খাদ্য পৌঁছাল প্রশাসন

লকডাউন করা মাদারীপুরের শিবচর উপজেলার হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের এবং বন্ধ বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের বাড়ি বাড়ি শিবচর উপজেলা পরিষদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

এসময় উপস্থিত থাকেন উপজেলা চেয়ারম্যান সামাসুদ্দিন খান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান।

গত তিন দিন ধরে শিবচরের চারটি এলাকায় প্রায় ৭৮ হাজার মানুষ নজরদারিতে রয়েছেন বলে জানিয়েছে প্রশাসন।

শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ দুটি ওয়ার্ড ও দু’টি ইউনিয়নের দুই গ্রামে মোতায়েন করা হয়েছে ২৫০ পুলিশ। এসব এলাকার ১৬টি পয়েন্টে পুলিশ পাহারায় রেখে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার রোধে মাদারীপুরের শিবচরের পৌরসভার দুটি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামের চারটি এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে। এতে শিবচরের বিভিন্ন এলাকায় কমেছে লোক সমাগম। পরিস্থিতি মোকাবিলায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখানে অনেক প্রবাসী সম্প্রতি ইতালি থেকে ফিরেছেন। ফলে তাদের দেহে করোনাভাইরাস থাকার শঙ্কা রয়েছে।

উপজেলা পরিষদের পক্ষ থেকে জানানো হয়, এ সব এলাকায় বিশেষ করে উপজেলার ঘোষণাকৃত চারটি এলাকায় বাড়িতে সঙ্গরোধে থাকা ব্যক্তি এবং গরিব অসহায় ক্ষুদ্র ব্যবসায়ী এমন পাঁচশ’ পরিবারকে ২০ কেজি করে চাল, দুই কেজি করে ডাল, এক লিটার করে তেল, এক কেজি করে লবন, দুই কেজি করে আলু ও একটি করে সাবান সম্বিলত পাকেট দেওয়া হয়।

এ ব্যাপারে শিবচর উপজেলা চেয়ারম্যান সামাসুদ্দিন খান বলেন, আমরা আপাতত পাঁচশ’ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী দিয়েছি।পর্যায়ক্রমে পরিবারের সংখ্যা ও খাবারের পরিমাণ বাড়ানো হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য