চার ইন্টার্ন চিকিৎসক কোয়ারেন্টাইনে, ‌‌‘সাড়া নেই’ আইইডিসিআর'র

নিজস্ব প্রতিবেদক

চার ইন্টার্ন চিকিৎসক কোয়ারেন্টাইনে, ‌‌‘সাড়া নেই’ আইইডিসিআর'র

সন্দেহজনক জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত হওয়ায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের চারজন ইন্টার্ন চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি আছে কিনা তা’ পরীক্ষার জন্য এরই মধ্যে সরকারি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হয়েছে।

খুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. হাসান শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই চারজন চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ অতিরিক্ত জ্বর ও সর্দি-কাশি আছে। এদের একজনকে হাসপাতালের হোস্টেলে ও বাকি তিনজনকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাথমিকভাবে তাদের জ্বর-সর্দির চিকিৎসা দেওয়া হচ্ছে।

ডা. হাসান শাহরিয়ার অভিযোগ করেছেন, রোগীদের চিকিৎসা দিতে গিয়ে গত বৃহস্পতিবার দুজন ও সোমবার আরো দুজন অসুস্থ হয়ে পড়েন। তবে এ চিকিৎসকদের শরীর থেকে নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআর-কে অবহিত করা হলেও তাতে কেউ সাড়া দেয়নি।

নিজেদের উদ্যোগে স্যাম্পল কালেকশন করে পরীক্ষার জন্য পাঠানোর কথা বললেও জবাব পাওয়া যায়নি। ফলে জ্বর-সর্দির চিকিৎসা দিয়ে তাদের বাড়িতে রাখা হয়েছে।

এদিকে ইন্টার্ন চিকিৎসকদের অসুস্থতার কথা স্বীকার করে খুমেক হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, ওই ইন্টার্ন চিকিৎসকদের বিষয়ে আইইডিসিআর-কে জানানোর জন্য আমাকে বলা হয়েছে। কিন্তু আইইডিসিআর-কে ফোন দিলেও কেউ ফোন ধরে না। বিষয়টি দুঃখজনক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য