সাতক্ষীরার বোমা হামলা: আসামি ভারতে গ্রেপ্তার

সাতক্ষীরার বোমা হামলা: আসামি ভারতে গ্রেপ্তার

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরার একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় মোফাজ্জল হুসাইন নামে এক বাংলাদেশি নাগরিককে (৪২) গ্রেপ্তার করেছে ভারতের মহারাষ্ট্র পুলিশ। তিনি সাতক্ষীরার বাসিন্দা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাভি মুম্বাই শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমস সূত্র মতে, ২০০২ সালে বাংলাদেশে একটি মসজিদে তিনটি বোমা বিস্ফোরণের ঘটনায় তার যোগসূত্র রয়েছে।

দেশটির এক সরকারি কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার মহারাষ্ট্রের আওরঙ্গবাদের সিডকো বাসস্টপ থেকে নাভি মুম্বাইয়ের তুরভে যাওয়ার পথে মোফাজ্জল হুসাইন ওরফে মোফা আলী গাজী ওরফে মফিজুলকে গ্রেপ্তার করা হয়।

মুম্বাইয়ের থানে শহরের ক্রাইম শাখার পুলিশ পরিদর্শক নিতীন ঠাকড়ে বলেন, ‘মোফাজ্জল বাংলাদেশের একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত। মসজিদটির ভেতরে একটি ও বাইরে দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। ‘সাতক্ষীরার কলারোয়া থানার আওতাধীন ইলিশপুরে এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

বোমা বিস্ফোরণ ঘটাতে গিয়ে মোফাজ্জলের ডান হাত উড়ে যায়। এ ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয় এবং যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

পরে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তাকে জামিন দেন আদালত এবং ২০১৪ সালে তিনি মুক্তি পান। এরপর থেকেই পলাতক ছিলেন মোফাজ্জল। এতদিন ভারতেই আত্মগোপনে ছিলেন বোমা হামলার এই আসামি।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ভারতে নিজের নাম পাল্টে ফেলে হুসাইন নিজেকে মফিজুল নামে পরিচয় দিতেন। বৃহস্পতিবার গোপন সংবাদ পেয়ে তার পরিচয় নিশ্চিত হতে আধার কার্ড (জাতীয় পরিচয় পত্র) দেখাতে বলে পুলিশ। এতে তিনি ব্যর্থ হন। পরে এক পর্যায়ে স্বীকার করেন, তিনি অবৈধভাবে ভারতে এসেছেন এবং তার কাছে কোনো বৈধ কাগজপত্র নেই।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর