বাগেরহাটে কোয়ারেন্টাইনে না থেকে ঘুরছে ২৯৭২ প্রবাসী

বাগেরহাটে কোয়ারেন্টাইনে না থেকে ঘুরছে ২৯৭২ প্রবাসী

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাট জেলায় করোনা আতঙ্কে বুধবার সকাল পর্যন্ত বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২০০ প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ২২৮ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ৫২৫ জনের হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৯৭২ জন প্রবাসীকে বাড়িতে বাড়িতে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয়জন প্রতিনিধিরা। এসব প্রবাসীর বাড়িতে টানান হচ্ছে লাল পতাকা।

বিপুল সংখ্যক প্রবাসী কোয়ারেন্টাইন না করায় জেলাজুড়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদিকে বাগেহাট জেলায় ডাক্তার, নার্সসহ ১ হাজার ১৮৮ জন স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস প্রতিরোধের জন্য মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তর মাত্র ১৫০টি পিপিই পাঠিয়েছে। এসব পিপিইর মধ্যে বাগেরহাট সদর হাসপাতালে ৫০টি ও ৮টি উপজেলা হাসপাতালের প্রত্যেকটিতে ৫টি করে পিপিই দেওয়া হয়েছে।  

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, ইমিগ্রেশন পুলিশের দেওয়া তালিকা অনুযায়ী বাগেরহাট জেলার ৯টি উপজেলায় বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২০০ প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ২২৮ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ৫২৫ জনের হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৯৭২ জন প্রবাসীকে খুঁজতে বাড়িতে বাড়িতে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয় জন প্রতিনিধিরা। বাগেহাট জেলায় ১৩৬ ডাক্তার, ২৪৭ নার্সসহ ১ হাজার ১৮৮ জন স্বাস্থ্যকর্মী রয়েছে। মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তর মাত্র ১৫০টি পিপিই পেয়েছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর