দেশে বিভিন্ন জায়গায় জলকামানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে

অনলাইন ডেস্ক

দেশে বিভিন্ন জায়গায় জলকামানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে

করোনাভাইরাস প্রতিরোধে রাস্তাঘাটসহ জনসমাগম হয়- এমন এলাকাগুলোতে জীবাণুনাশক ছিটানো শুরু করা হয়েছে। দেশের ভিন্ন ভিন্ন জায়গায় সরকারি-বেসরকারি উদ্যোগে জীবাণুনাশক ছিটানো হয়।

রাজশাহী: করোনাভাইরাস প্রতিরোধে সাহেববাজার জিরোপয়েন্ট থেকে নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে জীবাণুনাশক ছিটানো হয়েছে। আজ সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় 

তিনি বলেন, রাস্তা ও বাজার সব ধরনের মোড়ে পানিতে ব্লিচিং পাউডার ও ফিনাইল মিশিয়ে স্প্রে করা হচ্ছে। যাতে সবধরনের জীবাণু মুক্ত থাকে। এই দুর্যোগপূর্ণ মূহুর্তে সবাইকে সঙ্গে নিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে আমরা জিতবো। তিনি আরও বলেন, আমরা উচ্চপর্যায়ের আলোচনা করে আগামীকাল থেকে রাজশাহীকে লকডাউন করবো।
 
রংপুর: মহানগরে রাস্তাঘাটসহ জনসমাগম এলাকাগুলোতে জীবাণুনাশক ছিটানো শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। আজ বুধবার সকালে থেকে নগরীর কাচারী বাজার এলাকা থেকে এই কার্যক্রম শুরু হয়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্লিচিংপাউডার ও স্যাভলন মিশানো এই জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

কাচারী বাজার এলাকা হয়ে সিটি করপোরেশন, সুপার মার্কেট মোড়, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, রিপোর্টার্স ক্লাব লেন, প্রেসক্লাব, গ্রান্ড হোটেল মোড়, শাপলা চত্বর, খামার মোড়, লালবাগসহ নগরের প্রধান সড়ক সংলগ্ন এলাকায় পুলিশের জলকামান গাড়ি দিয়ে স্যাভলনের সাথে ব্লিচিং পাউডার মিশিয়ে তা স্প্রে করা হয়।

গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এবং ফায়ার সার্ভিসের সহযোগিতায় জনসমাগম হয় এমন এলাকাগুলোতে জীবাণুনাশক ছিটানো হয়েছে। এদিন জীবাণুনাশক দিয়ে রাস্তা ও এর আশপাশের এলাকা ধোয়ার পাশাপাশি পৌর এলাকার ৯টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় রাস্তার পাশের ভবন ও আশপাশের এলাকায় ওষুধ ছিটানোর কাজ চালিয়ে যাচ্ছে।

এদিকে, গোপালগঞ্জ জেলার বিভিন্ন বাজারে বাজার কমিটির নেতৃবৃন্দ সিদ্ধান্ত নিয়ে চাল, ডাল, তরকারী ব্যতিত চা-দোকানসহ সকল প্রকার দোকানপাট বন্ধ করে দিয়েছে। সেসব বাজারে জেলা ও উপজেলা প্রশাসনের মনিটরিং টিম নিয়মিত তদারকি করছেন।

মন্তব্য

পরবর্তী খবর

করোনায় দেশে আরও ১৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় দেশে আরও ১৩ জনের মৃত্যু

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন শনাক্ত হয়েছেন ৯১৫ জন। 

মঙ্গলবার বিকালে করোনার সর্বশেষ পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। সে হিসাবে কোভিড-১৯ শনাক্তের ৩১১তম দিন পার করছে বাংলাদেশ।


যে কারণে অভিনয় ছেড়েছিলেন প্রয়াত নায়ক শাহীন আলম

কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯

নামাজে মুস্তাহাব কাজগুলো কী জেনে নিন

কেয়ামতের দিন যে সূরা বান্দার হয়ে আল্লাহর কাছে সুপারিশ করবে


গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপদ্রব শুরু হয়। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ১১ মার্চ কোভিড ১৯-কে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ উদ্বোধন করলেন নরেন্দ্র মোদি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ উদ্বোধন করলেন নরেন্দ্র মোদি

ফেনী নদীর ওপর নির্মিত বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ উদ্বোধন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুরে এই সেতুর উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে ভিডিও বার্তা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আশা করেন এই সেতুর মাধ্যমে দুই দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি আরো গতিশীল হবে। 


যে কারণে অভিনয় ছেড়েছিলেন প্রয়াত নায়ক শাহীন আলম

কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯

নামাজে মুস্তাহাব কাজগুলো কী জেনে নিন

কেয়ামতের দিন যে সূরা বান্দার হয়ে আল্লাহর কাছে সুপারিশ করবে


একই প্রত্যাশা জানান ভারতের প্রধানমন্ত্রীও। গেল ১৩ জানুয়ারি সেতুর কাজ পুরোপুরি শেষ হয়। এ সেতুর ১২টি পিলারের মধ্যে বাংলাদেশ অংশে ৮টি, ভারতের অংশে ৪টি।

সেতু থেকে ২৪০ মিটার এপ্রোচ রোড নির্মাণ করে রামগড়-চট্টগ্রাম প্রধান সড়কে এবং ওপারে সেতু থেকে প্রায় ১২০০ মিটার এপ্রোচ রাস্তা নবীনপাড়া-ঠাকুরপল্লী হয়ে সাব্রুম-আগরতলা জাতীয় সড়কে যুক্ত হয়েছে। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

দুদক মহাপরিচালক মফিজুর রহমান না ফেরার দেশে

অনলাইন ডেস্ক

দুদক মহাপরিচালক মফিজুর রহমান না ফেরার দেশে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) লিগ্যাল ও প্রসিকিউশন শাখার মহাপরিচালক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. মফিজুর রহমান ভূঞা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

সোমবার (৯ মার্চ) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দুদকের লিগ্যাল ও প্রসিকিউশন শাখার মহাপরিচালক (ডিজি) মফিজুর রহমান গত সোমবার (৮ মার্চ) দিনগত রাত দেড়টার দিকে নিজ বাস ভবনে মারা গেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।  

তার এ অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আরও পড়ুন


নারীর এগিয়ে যাওয়ার পথ রোধ করা অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

ঘরে আসছে ছেলের বউ, শাশুড়ি হচ্ছেন মৌসুমী

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

‘সহবাসে’ নিয়ে নতুন সিদ্ধান্ত সায়নীর (ভিডিও)


এক শোকবার্তায় দুদক চেয়ারম্যান বলেন, মফিজুর রহমানের মৃত্যুতে দুদক ও বিচার বিভাগ একজন অকৃত্রিম স্বজন হারিয়েছে। তিনি ছিলেন সততা, নিষ্ঠা, মেধা ও মননশীলতার অনুপম দৃষ্টান্ত। দুদকের মহাপরিচালক হিসেবে দায়িত্বপালনকালে তার কর্মনিষ্ঠা, প্রজ্ঞা ও সততার প্রত্যক্ষ করার সুযোগ আমার হয়েছে।  

ইকবাল মাহমুদ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, মহান আল্লাহ রাব্বুল আল-আমিন তাকে যেন জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করেন।  

এ সময় শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে দুদক চেয়ারম্যান বলেন, জীবনের এ চরম দুঃসময়ে ধৈর্য ধারণ করে শোক কাটিয়ে উঠার শক্তি যেন মহান আল্লাহ তাদের দান করেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিত, ৪ জনের নামে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিত, ৪ জনের নামে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেয়ায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ চারজনের নামে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেছে মহানগর আওয়ামী লীগ। জেলা ম্যাজিস্ট্রেট ও রাজশাহী জেলাপ্রশাসকের কাছে আবেদনটি জমা দেয়া হয়েছে।

বিস্তারিত আসছে…

মন্তব্য

পরবর্তী খবর

অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনের চুক্তির মেয়াদ বাড়ল

অনলাইন ডেস্ক

অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনের চুক্তির মেয়াদ বাড়ল

বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) চুক্তিভিত্তিক নিযুক্ত অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনকে পুনরায় ছয় মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহাম্মদ অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আজ সোমবার এ আদেশ দেওয়া হয়।

আরও পড়ুন


মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে কলেজছাত্রীকে অনৈতিক প্রস্তাব

জটিলতা কাটিয়ে অবশেষে বনানী কবরস্থানেই সমাহিত শাহিন আলম

লিফটে করে ১৩ তলার আগুনের উৎস খুঁজতে উঠাই কাল হল

চাঁদপুরে পরিত্যক্ত ইটভাটায় চাষ হচ্ছে বিদেশি চেরি টমেটো


প্রসঙ্গত, চলতি বছরের ৪ ফেব্রুয়ারি তার চাকরির এক বছরের চুক্তি মেয়াদ শেষ হয়। এর আগেও মুক্তিযোদ্ধা কর্মকর্তা হিসেবে তিনি অতিরিক্ত এক বছর চাকরি করেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর