বুধবার, ১ এপ্রিল, ২০২০ | আপডেট ০৩ ঘণ্টা ৪৬ মিনিট আগে

করোনা, লোগো পাল্টাচ্ছে নামি কম্পানিগুলো

অনলাইন ডেস্ক

করোনা, লোগো পাল্টাচ্ছে নামি কম্পানিগুলো

সংক্রামক রোগ বিশেষজ্ঞরা বরাবরই বলে আসছেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সামাজিকভাবে দূরত্ব বজায় রাখার বিকল্প নেই। সে অনুসারে সামাজিক দূরত্ব বজায় রাখছে বিভিন্ন দেশের মানুষ। বড় বড় প্রতিষ্ঠানগুলোও এবার সেই পথে হাঁটছে।

এরই মধ্যে বেশ কিছু কম্পানি তাদের লোগো পরিবর্তন করে সামাজিক দূরত্বকেই সমর্থন জানিয়েছে। সংবাদমাধ্যম চ্যানেল নাইন তাদের বিখ্যাত লোগো পরিবর্তন করে সামাজিক দূরত্বের কথা বলেছে। 

দেখা গেছে, তাদের লোগোতে যে ৯টি ডট পাশাপাশি অবস্থানে ছিল। তা কিছুটা দূরে সরিয়ে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব তৈরি করে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া ঠেকানোর চেষ্টা করতে সবাইকে উদ্বুদ্ধ করতে লোগো পরিবর্তনের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এদিকে গত সপ্তাহে ব্রাজিলের ম্যাকডোনাল্ডস তাদের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা জানিয়েছে। সেই সঙ্গে তাদের নতুন লোগো শেয়ার করেছে।

কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান কোকাকোলা তাদের লোগো পরিবর্তন করে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছে। তাদের নতুন স্লোগান, দূরে থাকাই যৌথ থাকার সেরা উপায়।

জার্মানির গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ওডি তাদের লোগো পাল্টে ফেলেছে। করোনাভাইরাস ছড়ানো ঠেকাতে সহায়তার আহ্বান জানিয়ে তাদের লোগোর চারটি রিং আলাদাভাবে স্থাপন করা হয়েছে। সবাইকে দূরত্ব বজায় রাখার জন্যই এ ধরনের পদক্ষেপ। অথচ, আগে এই চারটি রিং ছিল পরস্পরের সঙ্গে সম্পৃক্ত।

বিখ্যাত ব্র্যান্ড নাইক-এর লোগোও পরিবর্তন করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য