রবিবার, ৩১ মে, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ১১ মিনিট আগে

কমপক্ষে সামনের ১ সপ্তাহ ঘরে থাকুন

ডা. বিদ্যুত বড়ুয়া

কমপক্ষে সামনের ১ সপ্তাহ ঘরে থাকুন

বিশ্বব্যাপী করোনা মহামারীর ভয়াবহতা কত যে মারাত্মক কল্পনাও করা যায় না। ওয়ার্ল্ডমিটার্স, যেখানে করোনা আপডেট সারাবিশ্বের প্রতি সেকেন্ডে পাওয়া যায়।

ওয়ার্ল্ডমিটার্- এর আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার সংখ্যাগুলো একবার দেখে ১ মিনিট চোখ বন্ধ করে আবার দেখুন – মুহূর্তেই সংখ্যাগুলো বেড়ে যাচ্ছে। কিন্তু আমার দেশ বাংলাদেশ – প্রিয় স্বদেশ এখনো এই তুলনায় আজকে পর্যন্ত অনেক ভালো।

আজকে পর্যন্ত না বলে, বলা উচিত এই মুহূর্ত পর্যন্ত। তাতে অনেকেই স্বস্তির নিশ্বাস ফেলছেন। আজ ও গতকাল কোনো করোনা পজিটিভ শনাক্ত হয়নি। তাই আমাদের সংখ্যা বাড়েনি। এই কৃতিত্ব আমার দেশের প্রিয় মানুষের।

কারণ আপনারা এই কয়দিন নিজ ঘরে বন্দী ছিলেন এবং সরকারি নির্দেশনা মেনে চলেছেন। টুপিখোলা স্যালুট আপনাদের। কিন্তু এভাবেই থাকতে হবে সামনের ১ সপ্তাহ কমপক্ষে। তাহলে আমার-আপনার আপনাদের প্রিয়জন পরিচিতরা করোনা সংক্রমণ থেকে মুক্ত থাকবেন।

আজকের সুখবর কেবলই আজকের জন্য, তা কোনোভাবেই আগামীকালের জন্য নয়। যা হচ্ছে না বিশ্বের অনেক দেশের, যেখানে খারাপ থেকে বেশি খারাপ হচ্ছে তাদের অবস্থা।

ভাবুন ইতালি, স্পেন এর কথা।কী বীভৎস ও ভয়াবহ চিত্র। চোখের নিমিশে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন তাদের প্রিয়জনরা। আপনি কি চান আমার আপনার কারো প্রিয়জন পরিচিতদের এমন অবস্থা ? নিশ্চয় নয়।

তাই কাল, আজকের মতো আগামীকালও ঘরে থাকুন, সচেতন থাকুন।

সূত্র- একুশে পত্রিকা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য