মাদারীপুরে ইউএনওর বিতরণ করা ত্রাণ না পাওয়ায় দুস্থদের ক্ষোভ

মাদারীপুরে ইউএনওর বিতরণ করা ত্রাণ না পাওয়ায় দুস্থদের ক্ষোভ

বেলাল রিজভী, মাদারীপুর

দেশে করোনা ভাইরাসের প্রভাবে অনেক দিনমজুর অসহায় মানুষ কাজকর্ম না করতে পেরে বর্তমানে অর্ধহারে দিনযাপন করছেন। এ বিষয়টি মাথায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সারা দেশে অসহায় মানুষের জন্য ত্রাণ দেওয়ার ব্যবস্থা করেছেন।

সেই মোতাবেক মাদারীপুরের কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের মাধ্যমে সরকার উপজেলার ৩ হাজার অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। কিন্তু এ ত্রাণ থেকে বঞ্চিত হয়েছেন অনেক অসহায় দুস্থ ও প্রতিবন্ধীরা।

এতে করে ওই সকল ত্রাণ বঞ্চিতরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

ভুক্তভোগীদের অভিযোগ সূত্রে জানা গেছে, সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া চাল, ডাল, আলু ও তৈলসহ সকল সামগ্রী কালকিনি উপজেলা প্রশাসনের মাধ্যমে বিতরণের নির্দেশ দেওয়া হয়। গত দুই-তিন দিন ধরে উপজেলা নিবাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের নেতৃত্বে উপজেলার ১৫টি ইউনিয়নে মোট ৩ হাজার দুস্থদের মাঝে ওই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। কিন্তু এ ত্রাণ সামগ্রী উপজেলার অধিকাংশ দুস্থ-প্রতিবন্ধীরা পাননি।

এ বিষয়টি নিয়ে উপজেলার ত্রাণ বঞ্চিতরা ক্ষোভ প্রকাশ করেন।

পৌর এলাকার লক্ষিপুর -পখিরা গ্রামের দেলোয়ার সরদার ক্ষোভের সঙ্গে বলেন, আমার ভাই আনোয়ার একজন প্রতিবন্ধী মানুষ। সে করোনার প্রভাবে কোনো কাজকর্ম করতে না পেরে মানবেতর জীবন যাপন করছেন। আমার ভাই প্রশাসনের কাছ থেকে কোনো প্রকার সহযোগিতা পায়নি।

বিধবা বিউটি বেগমসহ বেশ কয়েজন বলেন, আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার সাহায্য সহযোগিতা পাইনি। আমাদের না খেয়ে থাকার উপক্রম হয়ে পড়েছে। করোনায় নয় আমাদের ক্ষুধায় মৃত্যু হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, আমরা উপজেলার ৩ হাজার লোকজনকে ত্রাণ দিয়েছি। এখন ত্রাণ শেষ হয়ে গেছে। পূনরায় আসলে বাদ পড়াদের দেওয়া হবে।

উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক বলেন, ত্রাণ আমরা উপজেলার প্রত্যেক চেয়ারম্যানের মাধ্যমে পাঠিয়েছি। এখন তারা কীভাবে কাকে দিয়েছে সেটা সঠিকভাবে বলতে পারব না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর