সোমবার, ২৫ মে, ২০২০ | আপডেট ২৭ মিনিট আগে

জ্বর-সর্দি নিয়ে রামেক হাসপাতালে যুবকের মৃত্যু

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

জ্বর-সর্দি নিয়ে রামেক হাসপাতালে যুবকের মৃত্যু

নাটোরের লালপুরে এক যুবক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর সর্দি নিয়ে ভর্তি হওয়ার চার ঘণ্টা পর এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে রামেক হাসপাতালের ৩৯ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বুলবুল (২২) নামের ওই যুবকের মৃত্যু হয়।

মারা যাওয়া ওই তরুণের বাড়ি নাটোর জেলার লালপুর থানার নবীনগর গ্রামে।

তার পরিবার সূত্রে জানা যায়, সে দুই মাস ধরে শ্বাসকষ্টে ভুগছিল। তিন চার দিন ধরে বুলবুলের জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট ভুগছিল। একটু বেশি হয়ে গেলে মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে সাতটার দিকে তার মৃত্যু হয়। লাশ বাড়িতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালে উপ-পরিচালক ডাক্তার সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, যে যুবক মারা গেছেন তার সর্দি কাশি ছিল না। তবে জ্বর ছিল। বিকেলে ভর্তি চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা গেছে। তার রক্তের নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে। বাড়ির লোকজন তার লাশ নিয়ে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।আমরা তার উপসর্গ দেখে করোনা আক্রান্ত নয় বলে নিশ্চিত হয়েছি। সাধারণ রোগীদের মতো তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তাকে আইসোলেশন কিংবা কোয়ারেন্টিন করা হয়নি।‘যেহেতু আমরা নিশ্চিত, সে করোনা আক্রান্ত নয়। ফলে তার নমুনা ঢাকায় পাঠাচ্ছি না।

নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান বলেন, মৃত্যু সনদ না দেখে কছু বলা সম্ভব নয়।

হাসপাতাল সূত্র জানায়, করোনা সন্দেহে মঙ্গলবার পাঁচটায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নিয়ে আসার পর বিশেষজ্ঞ চিকিৎসক দল তাকে পর্যবেক্ষণ করে চিকিৎসা দেয়।

চিকিৎসক দল জানায়, করোনায় নয়, ওই যুবকের সম্প্রতি দেশের বাইরেও তার ভ্রমণের তথ্য নেই। সর্দি-কাশি ছিল না; তবে জ্বর ছিল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য