১০০ কেজি ওজনের বাঘাইড়!

সংগৃহীত ছবি

১০০ কেজি ওজনের বাঘাইড়!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাছের সঙ্গে সেলফি তোলার হিড়িক! কেনই বা তুলবে না, এ তো যেনতেন মাছ নয়, ঠিক যেন জলদানব! ১০০ কেজি ওজন। সবার হয়ত এই মাছের স্বাদ গ্রহণ করা সম্ভব নয়, কিন্তু ছবি তুলতে তো দোষ নেই। তাই তো সেলফি তোলার লম্বা লাইন। বিশাল এ বাঘাইড় মাছটির দেখা মিলেছে বগুড়া পোড়াদহের মেলায়।

বিক্রেতা দাম হাঁকছেন ১ লাখা ২০ হাজার টাকা।

ইছামতী নদীর তীরে মহিষবান গ্রাম। ভোর থেকে নদীর তীরজুড়ে মানুষের ঢল। আজ বুধবার সেখানে বসেছে এই ঐতিহ্যবাহী মেলা।

আর এই মেলায় মাছ দেখতে দূর দূরান্ত থেকে ছুটে আসে মানুষ। এবারও তার ব্যতিক্রম হয়নি। আর এসে হতাশও হতে হয়নি দর্শনার্থীদের। ৪০ কেজি, ৮০ কেজি, ১০০ কেজি ওজনের মাছের সঙ্গে সেলফি তোলার সুযোগ হয়েছে। অনেকে ছবি তুলেই তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দিয়েছেন।

মাছের আকার যেমন বড়, দামও আকাশছোঁয়া। প্রতি কেজি ৮০০ থেকে একহাজার ২০০ টাকা। কেউ একা না কিনলে কেটে কেটে বিক্রি করা হচ্ছে বিশাল আকৃতির মাছগুলো। মেলায় শত কেজি ওজনের বাঘাইড় ছাড়াও এসেছে চিতল, বোয়াল, আইড়, বাউশ, রুই, মৃগেল, কাতলাসহ নদীর হরেক রকমের মাছ। তবে মানুষের আকর্ষণের কেন্দ্রেই বিশাল আকৃতির বাঘাইড়গুলো।

স্থানীয়রা জানান, মাঘ মাসের শেষ দিকে বা ফাল্গুনের প্রথম বুধবার বসে এ পোড়াদহের মেলা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আনা হয় নানা প্রজাতির বিশাল আকৃতির মাছ। অধিকাংশ ক্ষেত্রেই এসব মাছের একক ক্রেতা না পাওয়ায় কেটে বিক্রি করা হয়। তবে শখের ক্রেতাও মিলে যায় মাঝে মধ্যে। তারা একাই লাখ টাকা দিয়ে বাজারের বড় মাছটি কিনে নিয়ে যান।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর