দরিদ্রদের মাঝে আইন-শৃঙ্খলা বাহিনীর খাদ্য সহায়তা প্রদান

মংলায় বৃহস্পতিবার ৩০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে নৌবাহিনী

দরিদ্রদের মাঝে আইন-শৃঙ্খলা বাহিনীর খাদ্য সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক

করোনা মোকাবেলায় সবকিছু বন্ধ থাকায় বিপাকে পড়েছে নিম্নআয়ের মানুষ। এ পরিস্থিতিতে হতদরিদ্র মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি এগিয়ে এসেছে নানা শ্রেণি-পেশার মানুষ। এগিয়ে এসেছে আইন-শৃঙ্খলা বাহিনীও। কোনো বাহিনী দিয়েছে একদিনের বেতন, কোনো বাহিনী দিয়েছে একমাসের রেশন।

মংলায় ৩০০ পরিবারকে নৌবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ: বাগেরহাটের মংলায় করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকা নিম্নআয়ের ৩০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিনি, লবন, আলুসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করেছে নৌবাহিনী। গতকাল সকালে মংলায় নৌবাহিনীর কন্টিনজেন্ট চত্বরে খুলনা নেভাল এরিয়ার সৌজন্যে এসব অসহায় পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন খুলনা নৌঅঞ্চলের নৌবাহিনীর আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের খাদ্য সহায়তা প্রদান: করোনা সংক্রামন এড়াতে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকা কর্মহীন দরিদ্র মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা দিচ্ছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। গতকাল থেকে দরিদ্রদের ঘরে ঘরে এগুলো পৌঁছে দিচ্ছে তারা।

গতকাল বরিশাল পুলিশ লাইন্সে ৩০০ পরিবারের জন্য পরিবার প্রতি ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার সয়াবিন তেল এবং ১ টি করে সাবান প্যাকেটজাত করে বিতরনের জন্য মেট্রোপলিটনের ৪ থানার ওসিদের কাছে হস্তান্তর করা হয়। করোনা সংকট দির্ঘায়িত হলেও দরিদ্রদের এই খাদ্য সহায়তা অব্যাহত রাখা হবে বলে জানান পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এক মাসের রেশন দিল গাজীপুর জেলা পুলিশ: নিজেদের এক মাসের রেশনের খাদ্যসামগ্রী জেলার হতদরিদ্র ও দিনমজুর মানুষের মাঝে বিতরণ করছে গাজীপুর জেলা পুলিশের সদস্যরা। গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বুধবার দুপুরে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেন। তিনি বলেন, গাজীপুর জেলার পাঁচটি থানা এলাকায় একযোগে এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। পর্যায়ক্রমে প্রত্যেক দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আমীনুল ইসলাম জানান, প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি তেল, দুই কেজি ডাল, এক কেজি লবন ও এক কেজি পেয়াজসহ মোট ১৬ কেজি করে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে।

এর আগে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন জমা দেয় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।