বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ | আপডেট ০৮ মিনিট আগে

করোনা আক্রান্ত সন্দেহে

নারীর দাফন নিয়ে পুলিশ-এলাকাবাসী ধাওয়া-পাল্টা ধাওয়া

নোয়াখালী প্রতিনিধি

নারীর দাফন নিয়ে পুলিশ-এলাকাবাসী ধাওয়া-পাল্টা ধাওয়া

করোনা আক্রান্ত সন্দেহে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরিফপুর ইউনিয়নের খানপুর গ্রামে এক নারীর দাফন নিয়ে পুলিশের সাথে এলাকাবাসীর রাতভর সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। এ সময় লোকজন সড়কে গাছ ও ইট ফেলে লাশবাহী অ্যাম্বুলেন্স প্রবেশে বাঁধা সৃস্টি করে। পরে শনিবার সকাল সাড়ে ৮টায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যস্থতায় ওই নারীর দাফন সম্পন্ন হয়।

বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ জানান, খানপুর গ্রামের ৭০ বছর বয়সী এক নারী ক্যান্সার ও শ্বাসকষ্ট নিয়ে গত ১২-১৬ তারিখ পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার দুপুরে চট্টগ্রামের বাসায় তার মৃত্যু হয়।

তিনি করোনা আকান্ত হয়ে মারা গেছেন বলে এলাকায় খবর ছড়িয়ে পড়ে। সন্ধ্যায় স্বজনরা লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে এলাকায় প্রবেশের সময় স্থানীয় লোকজন মাইকে খবর দিয়ে সংগঠিত হয়ে বাঁধা দেয়। এ সময় সড়কে গাছ ও ইট ফেলে যানবাহন চলাচলা বন্ধ করে দেওয়া হয়।

ওসি হারুন বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বিক্ষুদ্ধ লোকজন পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাতভর চলে ধাওয়া পাল্টা ধাওয়া। পুলিশের পক্ষ থেকে নানাভাবে চেষ্টা করেওে লোকজনকে শান্ত করা যাচ্ছিল না। পরে সকালে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যস্থতায় বিক্ষুদ্ধ এলাকাবাসী সড়ক অবরোধ তুলে নিলে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়। সকাল সাড়ে ৮টার দিকে ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় পুলিশ সদস্যরা ওই নারীর দাফন সম্পন্ন করেন।’

ওসি বলেন, ওই নারীর মৃত্যর বিষয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈদয় মহিউদ্দিন আবদুল আজিমের সাথে যোগাযোগ করা হলে মৃত্যু সনদের উদ্ধৃতি দিয়ে তিনি জানিয়েছেন করোনায় নয়, ক্যান্সার ও শ্বাসকষ্টের মৃত্যু হয়েছে।’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য