শনিবার, ১১ জুলাই, ২০২০ | আপডেট ০৮ ঘণ্টা ৪৭ মিনিট আগে

করোনা নিয়ে প্রবাসীদের সেবা দিতে ওয়েবসাইট চালু

অনলাইন ডেস্ক

করোনা নিয়ে প্রবাসীদের সেবা দিতে ওয়েবসাইট চালু

বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত তথ্য সহায়তা ও জরুরি সেবা দিতে চালু হয়েছে নতুন ওয়েবসাইট (www.probashihelpline.com)।

গত ২৯ মার্চ রোববার সাইটটি প্রবাসী বাংলাদেশিদের জন্য খুলে দেওয়া হয়।

নদীপথে কার্গো সার্ভিস ভাড়া নেওয়ার অ্যাপ জাহাজী, অনলাইন ট্রাভেল এজেন্সি গো-জায়ান এবং ডেটা ও ইনফরমেটিক্স প্রতিষ্ঠান অ্যানালাইজেনের কিছু উদ্যোক্তা এক সঙ্গে এ ওয়েব সাইটটি চালু করেছে বলে জানিয়েছেন এর অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ আল মুঈদ।

তিনি জানান, বৈশ্বিক করোনার ভাইরাসের মহামারিতে প্রবাসী বাংলাদেশিদের প্রয়োজনীয়দের তথ্য পেতে এ সাইটটি সাহায্য করবে। এখানে তারা চিকিৎসা সংক্রান্ত সেবা পাবেন। এক্ষেত্রে তাদের নাম ও ফোন নম্বর আমাদের দিতে হবে। আমরা স্ব-উদ্যোগ ফোন দিয়ে সেবা দেব।

আব্দুল্লাহ আল মুঈদ আরও জানান, এ সাইটটি শুরু হওয়ার পর থেকে আমরা অনেক সাড়া পাচ্ছি। বিশেষ করে মধ্যপ্রাচ্যে দেশগুলোতে বেশি সাড়া পাচ্ছি। এছাড়াও আমেরিকা, ইতালি ও ফ্রান্স থেকে আমরা অনেক ক্লিক পেয়েছি।

জরুরি অবস্থায় প্রবাসীরা যাতে দেশে কল করে সাহায্য পেতে পারেন সেজন্যও এই সাইটে কিছু হটলাইন নম্বর দেওয়া আছে।

এছাড়া করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সর্বশেষ আপডেট, সংক্রমণ এড়াতে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ এবং ডাব্লিউএইচও, সরকারের করোনাসংক্রান্ত নিয়ন্ত্রণ সেলের ওয়েবসাইট ও তথ্য সাইটটিতে গেলে পাওয়া যাবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য