সোমবার, ১ জুন, ২০২০ | আপডেট ৩৪ মিনিট আগে

রাতের আধারে মধ্যবিত্ত পরিবারের ঘরের সামনে খাদ্য সামগ্রী!

ফরিদপুর প্রতিনিধি

রাতের আধারে মধ্যবিত্ত পরিবারের ঘরের সামনে খাদ্য সামগ্রী!

সমাজের নিম্ন আয়ের মানুষদের সবাই সাহায্য করলেও বর্তমানে অসহায় হয়ে পরছে মধ্যবিত্ত পরিবারগুলো। এই পরিবারগুলো কখনও কারোকাছে হাত পেতে সাহায্য চাইতে না পারায় অভাবে দিন পার করছে। কষ্টে দিন পার করলেও লজ্জায় সাহায্য চাইতে পারছেনা অনেক পরিবার। আর কষ্টে থাকা এই মধ্যবিত্ত পরিবারের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন "আমরা করব জয়" একদল তরুণ কর্মী।

নিরবে মধ্যবিত্ত পরিবারের ঘরের দরজার সামনে রাতের আধারে খাদ্য সামগ্রী রেখে আসছেন আমরা করব জয়ের তরুণ স্বেচ্ছাসেবীরা। নোভেল করোনা ভাইরাস মোকাবেলায় গৃহবন্দি হয়ে থাকা সমাজের নিম্ন আয়ের মানুষদের সাহায্যের পাশাপাশি এবার সমাজের মধ্যবিত্ত পরিবারের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ফরিদপুরের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। 

এই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে খোঁজ নিয়ে কর্মহীন হয়ে পরা মধ্যবিত্ত পরিবারের ঘরের দরজার সামনে খাদ্য সামগ্রী রেখে আসছেন।
 
এবিষয়ে আমরা করব জয় সংগঠনের সভাপতি আহমেদ সৌরভ জানান, করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের ফলে বর্তমান সময়ে সমাজের নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারগুলো অসহায়ভাবে দিন পার করছে। কেননা শহরের সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মধ্যবিত্ত পরিবারগুলো কারও কাছে হাত পেতে সাহায্য চাইতে পারছে না। ফলে এই মধ্যবিত্ত অসহায় পরিবারগুলোর জন্য রাতের আধারে তাদের ঘরের দরজার সামনে খাবার রেখে চলে আসছেন।

আহমেদ সৌরভ আরও বলেন, এই পরিবারগুলো পরিস্থিতির শিকার। তারা যেন কোন লজ্জার মাঝে না পরেন সেই জন্য রাতের আধারে এই পরিবারগুলোর দরজার সামনে খাবার রেখে চলে আসা।

এই বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মো. শরীফ খান বলেন, এই দুর্যোগে কোন মানুষ খাদ্যের অভাবে যেন কষ্ট না পায় সে জন্য আমরা সংগঠনের সকলেই আমাদের সাধ্যমতো মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করে চলেছি।

করোনা ভাইাসের প্রাদূর্ভাবের সময় "আমরা করব জয়" সংগঠনটি সমাজের সকল মানুষের পাশে থাকার পাশাপাশি শহরের নিরিহ পশুর খাদ্যের ব্যবস্থা করে চলছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য