বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ | আপডেট ২০ মিনিট আগে

পটুয়াখালীর তিন উপজেলায় বজ্রপাত, নিহত ৩

অনলাইন ডেস্ক

পটুয়াখালীর তিন উপজেলায় বজ্রপাত, নিহত ৩

আকস্মিক বজ্রপাতে পটুয়াখালীর তিন উপজেলায় তিনজন নিহত হয়েছেন। উপজেলাগুলো হলো- পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও গলাচিপা। রোববার (৫ এপ্রিল) দুপুরে এ বর্জপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার খলিসাখালী এলাকার মৃত আজগর আলী তালুকদারের ছেলে রিকশাচালক মো. জাহাঙ্গীর হোসেন (৩৫), মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের বাজিতা ২য় খণ্ড গ্রামের মৃত হাতেম হাওলাদারের ছেলে কৃষক মো. হাবিব হাওলাদার (৫০) ও গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের ছোনখোলা গ্রামের বাসিন্দা মো. রফিক খানের ছেলে মাদরাসাছাত্র মো. যোবায়ের হোসেন (২৩)।

খলিসাখালী এলাকার বাসিন্দা মো. সরোয়ার মৃধা জানান, জাহাঙ্গীর দুপুরে রিকশা চালিয়ে বাসায় ফেরেন। দুপুর আড়াইটার দিকে মেঘাচ্ছন্ন আকাশের মধ্যে বাড়ির সামনে পুকুরে গোসলে যান। গোসল শেষ করে তিনি ছোট ছেলেকে এক হাতে ও মাথায় কলসি ভর্তি পানি নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। তবে ছোট ছেলে সুস্থ আছে।

সদর থানার ওসি আখতার মোর্শেদ জানান, দুপুরে বজ্রপাতে জাহাঙ্গীর হোসেন নামে এক রিকশাচালক নিহত হয়েছেন বলে শুনেছেন।

মির্জাগঞ্জের বাজিতা এলাকার বাসিন্দা আবুল ফরাজি জানান, প্রচণ্ড ঝড়ের মধ্যে গরু বাড়ি নিতে মাঠে যান কৃষক হাবিব। গরু নিয়ে ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার ছেলে তারেক (১৮) গুরুতর আহত হন।

অপরদিকে গলাচিপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, দুপুরে মাঠে গরু আনতে গেলে বজ্রপাতে মাদরাসাছাত্র জোবায়ের ইসলাম নিহত হন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য