নতুন আক্রান্তদের বেশির ভাগের বয়স ৫১ থেকে ৬০

নতুন আক্রান্তদের বেশির ভাগের বয়স ৫১ থেকে ৬০

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ জন। যার মধ্য ১৫জন পুরুষ ও তিনজন নারী। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৮।

রোববার (০৫ এপ্রিল) দুপুর দুইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনায় মৃত ব্যক্তির বয়স ৫৫। তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। গত ২৪ ঘণ্টায় দেশের ১৪টি ল্যাবে ৩৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আইইডিসিআর ১৩টি নমুনায় পজিটিভ পেয়েছে।

‌‘এছাড়া অন্য প্রতিষ্ঠান ৫ জনের নমুনায় পজিটিভ পেয়েছে। নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে ঢাকার ১২ জন, নারায়ণগঞ্জের ৫ জন, মাদারীপুরের একজন। ১৮ জনের মধ্যে ১৫ জন পুরুষ, তিনজন নারী। নতুন করে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন। ’

আক্রান্তদের বয়সের ব্যাপারে তিনি বলেন, নতুন আক্রান্তের একজনের বয়স ১১ থেকে ২০। দুইজনের বয়স ৩১ থেকে ৪০। চারজনের বয়স ৪১ থেকে ৫০। ৯ জনের বয়স ৫১ থেকে ৬০। বাকি দুজনের বয়স ষাটোর্ধ্ব।

তিনি আরও বলেন, রাজধানী ঢাকার বাসাবো এলাকায় ৯ জন রোগী শনাক্ত হয়েছে আর মিরপুরে ১১ জন। দুটি এলাকায় আমরা ক্লাস্টার আকারে রোগী পেয়েছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর