প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ ‘ঐতিহাসিক’: বসুন্ধরা এমডি

প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ ‘ঐতিহাসিক’: বসুন্ধরা এমডি

অনলাইন ডেস্ক

করোনা সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা প্যাকেজকে বিশ্বসেরা বলে মন্তব্য করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

রোববার ৭৩ হাজার কোটি টাকার মোট ৫টি আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ প্যাকেজকে ‘ঐতিহাসিক’ প্রণোদনা প্যাকেজ বলে উল্লেখ করে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন বসুন্ধরা এমডি।

করোনা সঙ্কট মোকাবিলায় বিশ্বব্যাপী বিভিন্ন সরকার ও রাষ্ট্রপ্রধানরা যেসব প্যাকেজ ঘোষণা করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্যাকেজ তার মধ্যে সেরা মন্তব্য করেছেন তিনি।

বসুন্ধরা এমডি বলেন, প্রধানমন্ত্রীর উপযুক্ত নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের গতি অব্যাহত রাখতে সক্ষম হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকবার নিজেকে ‘মানবতার মা’ হিসেবে প্রমাণ করেছেন। সমাজের সর্বস্তরের জনগণ এই অর্থনৈতিক আওতায় এসেছে। আওয়ামী লীগ সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) বিষয়টি এই প্যাকেজে পুরোপুরি প্রতিফলিত হয়েছে।

বসুন্ধরা এমডি আরও বলেন, বর্তমান উদ্বেগজনক পরিস্থিতিতে ব্যবসা খাতের জন্য ঘোষিত ব্যবহারিক এবং লাভজনক এই প্রণোদনা অত্যন্ত প্রশংসনীয়। যে বিশ্ব নেতারা বর্তমান দুঃসময়ে নিজ দেশের নাগরিকদের সঙ্গে বৈরি আচরণ করছেন, তাদের উচিত শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নেওয়া।

উল্লেখ্য, আজ রোববার করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় নতুন চারটিসহ মোট ৫টি প্যাকেজে প্রায় ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর