রবিবার, ৭ জুন, ২০২০ |

নতুন আক্রান্তদের ৩০ জন পুরুষ, ৫ জন নারী

অনলাইন ডেস্ক

নতুন আক্রান্তদের ৩০ জন পুরুষ, ৫ জন নারী

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশে সবচেয়ে বেশি আক্রান্ত রাজধানী ঢাকায়। এখন পর্যন্ত ঢাকায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন। এর পরই নারায়ণগঞ্জ, সেখানে আক্রান্ত হয়েছেন ২৩ জন।

সোমবার (৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

তথ্য জানান অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যাদের করোনা শনাক্ত করতে পরেছি, তার মধ্যে ১২ জনেই নারায়ণগঞ্জের। এর পরেই রয়েছে মাদারীপুর এলাকা।

‘নতুন যে ৩৫ জন আক্রান্ত হয়েছেন তাদের ৩০ জনই পুরুষ। বাকিরা নারী। এর মধ্যে ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ এর ভেতর। ছয়জনের বয়স ২১ থেকে ৩০।’

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘণ্টা নতুন করে ২৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। কিন্তু ২৪ ঘণ্টায় কাউকে আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়নি। এখন পর্যন্ত মোট ৪৪৩ জনকে আইসোলেশন করা হয়েছিলো। তাদের মধ্যে ৩৩৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে ১০৭ জন আইসোলেশনে রয়েছে। এ ছাড়া সারাদেশে ৪৬৮ জনের নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয়েছে।

ব্রিফিংয়ের একপর্যায়ে প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, দেশের মধ্যে এখন পর্যন্ত ঢাকা মহানগরীতে ৬৪ জন, নারায়ণগঞ্জে ২৩ জন, মাদারীপুরে ১১ জন, চট্টগ্রাম দুইজন, গাইবান্ধায় পাঁচজন এবং চুয়াডাঙ্গা, কুমিল্লা ও কক্সবাজারে একজন করে আক্রান্ত রয়েছেন। এছাড়া জামালপুর তিনজন, গাজীপুর, মৌলভীবাজার, নরসিংদী, রংপুর, শরীয়তপুর ও সিলেটে একজন করে আক্রান্ত রয়েছেন। দেশের মোট ১৫ জেলায় এ কেস রয়েছে।

দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ১২ জনের। যদিও এর আগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ সময়ের মধ্যে ৪ জনের মৃত্যু হয়। নতুন করে ৩৫ জন করোনা রোগী শনাক্ত করা গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১২৩।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য