ফরিদপুরে যুবসমাজের উদ্যোগে নিজ ইচ্ছায় ২টি গ্রাম লগডাউন

ফরিদপুরে যুবসমাজের উদ্যোগে নিজ ইচ্ছায় ২টি গ্রাম লগডাউন

ফরিদপুর প্রতিনিধি:

নোভেল করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় ফরিদপুরের দুইটি গ্রাম নিজ উদ্দ্যোগে লগ ডাউন করছে গ্রামবাসী। মঙ্গলবার(৭ এপ্রিল) সকাল থেকে ফরিদপুর সদর উপজেলার ওয়াজউদ্দিন মুন্সির ডাংগী এবং হাফেজ ডাংগী এই দুইটি গ্রামের যুবসমাজের উদ্যোগ গ্রহণের মাধ্যমে গ্রামবাসী লগ ডাউন ঘোষণা করে। দেশের করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনা করে এই দুই গ্রামবাসী ঘরে থাকার জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে ওয়াজউদ্দিন মুন্সির ডাংগীর বাসিন্দা মো. রাজিব মণ্ডল জানান, দেশে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য আমরা গ্রামবাসী নিজ উদ্দ্যোগে এই প্রদক্ষেপ গ্রহণ করেছি।

কেননা এখন থেকে আমরা যদি সচেতন না হই তাহলে এই করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়া কঠিন হয়ে পরবে।

এ সময় রাজিব মণ্ডল আরও জানান, গ্রামের কোন লোক যেন অপ্রয়োজনে বাড়ি থেকে বের না হয় সে জন্য গ্রামের সকলে মিলে একটি কমিটির মাধ্যমে ৫ জনের একটি দল পালাক্রমে গ্রামের প্রবেশ পথে পাহাড়ায় থাকবে।

এ সময় হাফেজ ডাংগীর বাসীন্দা তামিম ও মুবিন জানায়, গ্রামের অনেক মানুষ সচেতন না। তাছাড়া বিকাল হলেই অন্য গ্রামের মানুষ অটোবাইক ও মটরসাইকেল নিয়ে ঘুরতে আসছে।

আর আমরা যে কোন সময় করোনায় আক্রান্ত হয়ে যেতে পারি। এজন্যই গ্রামের সকল প্রবেশপথ বন্ধ করে আমরা পাহারায় বসিয়েছি যেন কেউ এগ্রামে ঢুকতে এবং গ্রাম থেকে বের হতে না পারে।

এ বিষয়ে চরমাধবদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মির্জা সাইফুল ইসলাম আজম বলেন, দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে তাই গ্রামের সকলে নিরাপদে রাখতে গ্রামবাসীর সাথে আলোচনা করে এ সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাছাড়া গ্রাম স্বইচ্ছায় লগ ডাউনের বিষয় জেলা প্রশাসককে জানানো হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল