সংবাদপত্র হকারদের খাদ্য সহায়তা বসুন্ধরার

সংবাদপত্র হকারদের খাদ্য সহায়তা বসুন্ধরার

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতির মধ্যেও মাঠে থেকে যথাসময়ে সঠিক সংবাদটি মানুষের কাছে পৌঁছে দিয়ে গণসচেতনতার কাজটি করে যাচ্ছে সংবাদপত্র শিল্পের সঙ্গে জড়িত কর্মীবাহিনী। জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে সংবাদপত্র পৌঁছে দিচ্ছেন পত্রিকার হকাররা। দেশের এই করোনা দুর্যোগের সময় এবার সেই হকারদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে শীর্ষস্থাণীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। আজ সংবাদপত্র বিতরণের সঙ্গে জড়িত দুই হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে গ্রুপটি।

বুধবার দুপুরে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) ঢাকা সংবাদপত্র হকার্স সমিতি, ঢাকা সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতি, বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতি, ঢাকা পত্র-পত্রিকা বিতরণকারী সমিতি ও ঢাকা বিট সমিতির নেতৃবৃন্দের কাছে চাল, ডাল, তেল ও আটা সম্বলিত খাদ্য সহায়তার প্যাকেটগুলো হস্তান্তর করা হয়। এ সময় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, ঢাকা সংবাদপত্র হকার্স সমিতির সভাপতি মো. মোস্তফা কামাল, সম্পাদক মোহাম্মদ আবদুল মান্নান, সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতির সম্পাদক আলহাজ্ব মো. শাহাব উদ্দিনসহ অন্যান্য সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হকার সমিতির নেতারা জানান, এগুলো সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে হকারদের কাছে পৌঁছে দেওয়া হবে।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, আর্ত-মানবতার সেবায় বসুন্ধরা গ্রুপ সব সময়ই এগিয়ে এসেছে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় শুরু থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে শিল্প গ্রুপটি। দুর্যোগের শুরু থেকেই দরিদ্র ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য, মাস্ক-পিপিই'র মতো নিরাপত্তা সরঞ্জাম বিতরণ করছে। জাতীয় বিপর্যয়ের এই মুহূর্তে যে কোনো গুজব পরিস্থিতিকে আরও ভয়াবহ করে তুলতে পারে। সংবাদপত্র সঠিক সংবাদটি তুলে ধরে গুজব প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। করোনার বিস্তার রোধে মানুষ এখন ঘরে অবস্থান করছে। এ সময় সঠিক তথ্যটি জানা খুবই জরুরি। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের সংবাদমাধ্যম বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম, রেডিও ক্যাপিটাল সর্বশেষ সঠিক তথ্যটি দ্রুত পৌঁছে দিতে তৎপর রয়েছে। সংবাদপত্র শিল্পের প্রতিটা কর্মী এখন জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছে। হকাররা ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পত্রিকা পৌঁছে দিচ্ছে। সংবাদপত্র পরিবহনের সঙ্গে যারা জড়িত তারা যথাসময়ে সারাদেশে পত্রিকা পৌঁছে দিচ্ছে। এবার এই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা।

কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল বলেন, দেশ এখন কঠিন সময় পাড়ি দিচ্ছে। মিডিয়া আরও কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের মিডিয়ার একই অবস্থা। এর মধ্যেও আমরা পত্রিকা বের করছি। সবাই যেখানে ঘরে থাকছেন, জরুরি সেবা হিসেবে ঝুঁকি নিয়ে হলেও আমরা পত্রিকা বের করছি। কারণ, সামাজিক মাধ্যমে নানা ধরণের গুজব ছড়াচ্ছে। এ সময় সঠিক তথ্যটি জানা খুবই জরুরি। সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। হকাররা ভয়কে পরোয়া না করে পত্রিকা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। মানুষকে পরিস্থিতি সম্পর্কে জানাচ্ছেন, সচেতন করছেন। এই মানুষগুলোর জন্য ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের উদ্যোগে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে খাদ্য সহায়তার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. মোস্তফা কামাল বলেন, সারা দেশ যখন ছুটিতে, তখন হকাররা ঝুঁকি নিয়ে ঘুরে ঘুরে পত্রিকা বিলি করছে। এই দুর্দিনে সংবাদপত্র হকারদের পাশে দাঁড়ানোয় বসুন্ধরা গ্রুপ ও ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতি কৃতজ্ঞতা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর