সাত কমিউনিটি সেন্টার দিতে চান আবুল বশর আবু

সাত কমিউনিটি সেন্টার দিতে চান আবুল বশর আবু

অনলাইন ডেস্ক

নিজের মালিকানাধীন ৭ টি কমিউনিটি সেন্টার করোনা-মোকাবিলায় ব্যবহারের জন্য দিতে চান চট্টগ্রামের হোটেল ও কমিউনিটি সেন্টার ব্যবসায়ী আবুল বশর আবু।

গত মঙ্গলবার (৭ এপ্রিল) বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের করোনা বিষয়ক একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এই আগ্রহের কথা জানান।

নগরে নাগরিক অনুষ্ঠানটিতে এই মানবিক বিপর্য়য়ে ব্যবসায়ীদের করণীয় কী প্রসঙ্গে আবুল বশর আবু বলেন, চট্টগ্রামে ২শ’র মতো কমিউনিটি সেন্টার আছে।

এর মধ্যে আমার নিজের আছে ৭টি।

করোনা ভাইরাসের কারণে বিয়ে, সামাজিক আচার-অনুষ্ঠান এখন বন্ধ। অলস পড়ে থাকা কমিউনিটি সেন্টারগুলো সরকার চাইলে করোনা মোকাবিলায় কাজে লাগাতে পারে।

তিনি বলেন, আমার মালিকানাধীন কমিউনিটি সেন্টারগুলো যে কোনো সময় ব্যবহারের জন্য দিতে আমি প্রস্তুত আছি। মানবতার কোনো কাজে যদি আসতে না পারি, তবে কী হবে এত ব্যবসা-বাণিজ্য, অথবিত্ত দিয়ে।

বিশ্বে করোনার চেয়ে বড় সঙ্কট এ মুহূর্ত আর নেই। প্রত্যেকের উচিত নিজ নিজ অবস্থান থেকে মানবিক কাজে ঝাঁপিয়ে পড়েন। যোগ করেন এ পর্যটন ব্যবসায়ী।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন অ্যাডভোকেট রেহানা বেগম রানু। করোনা ইস্যুতে আলোচনায় আরও অংশ নেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক গান গলা বিভাগের আবাসিক সার্জন ডা. সঞ্চয় দাশ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল